India Vs Australia

নেতৃত্ব চাপে ফেলবে না রাহানেকে, বিশ্বাস গাওস্করের

এর আগে দু’বার টেস্টে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দেখা গিয়েছে রাহানেকে। দুটো টেস্টেই জিতেছিল ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০ ১৩:১১
Share:

লড়ছেন রাহানে। ছবি: সোশ্যাল মিডিয়া

বিরাট কোহালির অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে নেতৃত্ব বোঝা হয়ে উঠবে না অজিঙ্ক রাহানের কাছে। এমনই মনে করছেন সুনীল গাওস্কর

Advertisement

অ্যাডিলেডে গোলাপি বলের টেস্টের পরই পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে আসছেন কোহালি। ফলে বাকি ৩ টেস্টে নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে। এর আগে দু’বার টেস্টে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দেখা গিয়েছে তাঁকে। একবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, আর একবার আফগানিস্তানের বিরুদ্ধে। দুটো টেস্টই জিতেছিলেন তিনি।

কিংবদন্তি ওপেনার গাওস্কর বলেছেন, “রাহানের উপর সেই অর্থে কোনও চাপ নেই। কারণ, আগে নেতা হিসেবে দুটো টেস্টই ও জিতেছে। ধরমশালায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ওর নেতৃত্বে জিতেছিল ভারত। আফগানিস্তানের বিরুদ্ধেও এসেছিল জয়। তাই নেতৃত্ব ওর উপর কোনও চাপ তৈরি করবে না। আর ও নিজেও জানে এই মুহূর্তে ৩ টেস্টের জন্য অস্থায়ী ভাবে অধিনায়ক হওয়ার কথা।”

Advertisement

আরও পড়ুন: শেষ পর্যন্ত নট আউট থাকার পরিকল্পনা রোহিত-রীতিকার​

আরও পড়ুন: গত সিরিজের সাফল্য এ বার পূজারা মাথায় রাখছেন না

তিনি আরও বলেছেন, “মনে করি না যে অধিনায়ক হওয়া বা অধিনায়ক হিসেবে চালিয়ে যাওয়ার কথা ওর মাথায় রয়েছে বলে। ও যে সততার সঙ্গে খেলে, ঠিক সে ভাবেই এই দায়িত্ব পালন করবে। ব্যাটসম্যান হিসেবে আগের মতোই চেষ্টা করবে। আর চাইবে পূজারা যেন বিপক্ষকে ক্লান্ত করে তোলার সঙ্গে সঙ্গে কিছু শটও খেলে।”

অস্ট্রেলিয়া সফরের শুরুটা ভাল হয়েছে রাহানের। দুটো প্রস্তুতি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। প্রথম প্রস্তুতি ম্যাচে অপরাজিত সেঞ্চুরি এসেছে তাঁর ব্যাটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন