Australia Cricket

সাড়ে তিনশো রান তুলে এই প্রথম হারল টিম ইন্ডিয়া!

এই প্রথমবার ভারত কোনও একদিনের ম্যাচে শুরুতে ব্যাট করে ৩৫০ রান তোলার পরও হেরে গেল। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ২৭বার সাড়ে তিনশো বা তার বেশি রান তুলেছে ভারত। তার মধ্যে ২৪বার তুলেছে প্রথমে ব্যাট করে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০১৯ ১৪:৩২
Share:

মাথায় হাত কোহালির। পরাজয়ের পরে। ছবি: এএফপি।

মোহালিতে রবিবার অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। ভারতের ৩৫৮ রান তাড়া করতে নেমে ১৩ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে গিয়েছে অ্যারন ফিঞ্চের দল। চার উইকেটে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে তারা।

Advertisement

পরিসংখ্যান জানাচ্ছে, এর আগে কখনও একদিনের ক্রিকেটে সাড়ে তিনশো বা তার বেশি রান তুলে হারতে হয়নি টিম ইন্ডিয়াকে। তাই শিখর ধওয়নের ১৪৩ রানের সুবাদে ভারত যখন ৩৫৮ রান তোলে, তখন মোহালিতেই সিরিজ জয় নিশ্চিত দেখাচ্ছিল। কিন্তু তা হয়নি। ১২ রানের মধ্যে দুই উইকেট পড়ে গেলেও পিটার হ্যান্ডসকম্বের ১১৭, উসমান খোয়াজার ৯১ ও অ্যাশটন টার্নারের ঝোড়া ৮৪ রানের ইনিংসের সুবাদে ৪৭.৫ ওভারেই জিতে যায় অস্ট্রেলিয়া (৩৫৯/৬)।

ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজ নিয়ে খেলুন কুইজ

Advertisement

এই প্রথমবার ভারত কোনও একদিনের ম্যাচে শুরুতে ব্যাট করে ৩৫০ রান তোলার পরও হেরে গেল। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ২৭বার সাড়ে তিনশো বা তার বেশি রান তুলেছে ভারত। তার মধ্যে ২৪বার তুলেছে প্রথমে ব্যাট করে। এতদিন প্রথমে ব্যাট করে এই রান তুলে অপরাজিত ছিল ভারত। কিন্তু সেই রেকর্ড ভেঙে গেল ররিবার। খোয়াজা ও হ্যান্ডসকম্ব ১৯২ রান যোগ করে ভারতে এসে ভারতের বিরুদ্ধে তৃতীয় উইকেটে সবচেয়ে বেশি রানের রেকর্ডও গড়েন।

আরও পড়ুন: দল জিতলেও মোহালিতে লজ্জার রেকর্ড অজি অধিনায়কের

আরও পড়ুন: সহজ স্টাম্পিং মিস! সোশ্যাল মিডিয়ায় সমালোচিত ঋষভ পন্থ

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন