India vs England 2021

রুটের দ্বিশতরানের জেরে লেগে গেল বিগ বি-ফ্লিনটফের

দুরন্ত দ্বিশতরান করে প্রচারের আলো একাই কেড়ে নিয়েছেন জো রুট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২১ ২১:৩১
Share:

অমিতাভের প্রতি কটাক্ষ মানতে পারছেন না নেটাগরিকরা। ফাইল ছবি

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে দাপুটে জায়গায় ইংল্যান্ড। দুরন্ত দ্বিশতরান করে প্রচারের আলো একাই কেড়ে নিয়েছেন জো রুট। এমন দিনে অমিতাভ বচ্চনের পাঁচ বছরের পুরনো একটি টুইট তুলে ধরে তাঁকে ট্রোল করলেন অ্যান্ড্রু ফ্লিনটফ।

Advertisement

২০১৬ সালের ২৭ মার্চ ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম ইংল্যান্ডের খেলা। ওই ম্যাচে ৫১ বলে অপরাজিত ৮২ করে ভারতকে সেমিফাইনালে তুলেছিলেন বিরাট কোহালি। তারপরেই ফ্লিনটফ টুইট করেছিলেন, “এভাবে চলতে থাকলে একদিন বিরাট কোহালি ঠিক জো রুটকে ছুঁয়ে ফেলবে।” সেই টুইটেরই পাল্টা দিয়ে রুট এবং কোহালিকে উল্লেখ করে অমিতাভ লিখেছিলেন, “রুট কে ভাই? আমরা সবাইকে উপড়ে ফেলব।”

শনিবার অমিতাভের সেই উত্তরই তুলে ধরেছেন ফ্লিনটফ। লিখেছেন, “ওঁর সম্পর্কে যাবতীয় শ্রদ্ধা দেখিয়েই বলছি, এবার ওঁর বয়স হয়েছে।”

Advertisement

বলাই বাহুল্য, অমিতাভের প্রতি এই কটাক্ষ ভারতীয় নেটাগরিকরা ভাল ভাবে নেননি। টুইটারে ফ্লিনটফের সমালোচনা হয়েছে। অনেকেই প্রশ্ন তুলছেন, পাঁচ বছরে কোহালি এবং রুট দু’জনেই অনেক উন্নতি করেছেন। সেটা এখন তুলে ধরার অর্থ কী। অনেকেই আবার পাল্টা যুবরাজ সিংহের ছয় ছক্কা মারার ভিডিয়ো দিয়ে লিখেছেন, “এটা ভুলে গেলে?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন