india vs england

India vs England: চোট পেয়ে ছিটকে যাওয়া শুভমন, ওয়াশিংটনদের পরিবর্ত পাঠাবে বোর্ড

পরিবর্ত ক্রিকেটার কত জন পাঠানো হবে এবং কারা যাবেন তা ঠিক হয়ে যেতে পারে ২৪ ঘণ্টার মধ্যেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ০৮:৪৪
Share:

চোট পেয়ে ছিটকে গিয়েছচেন শুভমন এবং ওয়াশিংটন।

ইংল্যান্ড সিরিজ শুরুর আগেই তিন জন ক্রিকেটারকে হারাতে হয়েছে ভারতীয় দলকে। শুভমন গিল চোট পেয়ে ছিটকে যাওয়ার পর তাঁর পরিবর্ত পাঠাতে আগ্রহী ছিল না ভারতীয় বোর্ড। তবে এত জন চোট পেয়ে ছিটকে যাওয়ায় বোর্ড এ বার পরিবর্ত ক্রিকেটার পাঠাতে পারে বলে মনে করা হচ্ছে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চেই চোট পেয়েছিলেন শুভমন। ইংল্যান্ড সিরিজ থেকেই ছিটকে যান তরুণ ওপেনার। এর পর ডারহামে প্রস্তুতি ম্যাচ খেলার সময় চোট পান আবেশ খান এবং ওয়াশিংটন সুন্দর। দুই ক্রিকেটারকেই সিরিজ থেকে হারায় ভারত।

Advertisement

সূত্রের খবর, ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের লম্বা সিরিজের কথা মাথায় রেখে পরিবর্ত ক্রিকেটার পাঠাতে পারে ভারত। তবে শ্রীলঙ্কায় একদিনের সিরিজ শেষ হলেও টি২০ সিরিজ বাকি। ভারতের বহু ক্রিকেটার রয়েছেন সেখানে। বোর্ডের এক কর্তা বলেন, “শুভমন বাদ গেলেও দলে লোকেশ রাহুল এবং অভিমন্যু ঈশ্বরণ ছিল। তাই পরিবর্ত পাঠানোর কথা তখন ভাবা হয়নি। কিন্তু এখন একজন অলরাউন্ডার এবং উঠতি পেসার ছিটকে গিয়েছে। লম্বা সফরের কথা মাথায় রেখে তাই পরিবর্ত পাঠানো হবে।”

অনেকে মনে করছেন শ্রীলঙ্কা থেকে ভুবনেশ্বর কুমার, দেবদত্ত পাড়িকলকে পাঠানো হতে পারে ইংল্যান্ডে। প্রথম টেস্ট শুরু হতে মাত্র ১০ দিন বাকি। তাই পরিবর্ত ক্রিকেটাররা কোনও ভাবেই প্রথম টেস্টে খেলতে পারবেন না। ইংল্যান্ড পৌঁছে নিভৃতবাসে থাকতে হবে তাঁদের।

Advertisement

পরিবর্ত ক্রিকেটার কত জন পাঠানো হবে এবং কারা যাবেন তা ঠিক হয়ে যেতে পারে ২৪ ঘণ্টার মধ্যেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন