England

India vs England: কোহলীদের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দল ঘোষণা করল রুটের ইংল্যান্ড

ক্রিস ওকসকে প্রথম দুই টেস্টের দলে রাখা হয়নি। তবে মনে করা হচ্ছে পরের দিকে সুযোগ পেতে পারেন তিনি। তবে জফ্রার সিরিজে খেলার সম্ভাবনা কম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ২২:৩৭
Share:

কোহলী এবং রুট

ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গেলেন জফ্রা আর্চার। বুধবার ভারতের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দল ঘোষণা করল ইংল্যান্ড। সেখানে নেই জফ্রার নাম।

Advertisement

দলে ফিরলেন বেন স্টোকস এবং অলি রবিনসন। ক্রিস ওকসকে প্রথম দুই টেস্টের দলে রাখা হয়নি। তবে মনে করা হচ্ছে পরের দিকে সুযোগ পেতে পারেন তিনি। তবে জফ্রার সিরিজে খেলার সম্ভাবনা কম।

এর মধ্যে রবিনসনের দলে ফেরা তাৎপর্যপূর্ণ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে তাঁর অভিষেক হলেও আট বছর পুরনো বর্ণবিদ্বেষী টুইট সামনে আসায় তাঁকে দ্বিতীয় টেস্ট থেকে বাদ দেওয়া হয়। বড় জরিমানাও করা হয়। তবে প্রাক্তন এবং বর্তমান অনেক ক্রিকেটারই জানিয়েছিলেন, এই শাস্তি বাড়াবাড়ি। এরপর ভারত সিরিজেই তাঁকে দলে ফেরানো হল।

Advertisement

জফ্রা দীর্ঘদিন ধরে কনুইয়ের চোটে ভুগছেন। এপ্রিলে ভারতে আইপিএল খেলতে এসেও প্রতিযোগিতায় খেলতে পারেননি। ফিরে যান দেশে। অন্য দিকে, স্টোকস প্রথম ম্যাচে চোট পান। নিউজিল্যান্ড সিরিজে খেলতে পারেননি। কিন্তু সম্প্রতি কাউন্টি ক্রিকেটে ফিরেছেন। দ্য হানড্রেড প্রতিযোগিতাতেও শুরুর দিকে খেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন