India vs England 2021

টি২০ বিশ্বকাপে ত্রাস হবে ইংল্যান্ড, বলছেন দলের সহকারী কোচ কলিংউড

২০১০ সালে তাঁর নেতৃত্বেই প্রথম টি২০ বিশ্বকাপ জেতে ইংল্যান্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২১ ১১:৫৯
Share:

কলিংউডের মতে অইন মর্গ্যানের দলে এমন একাধিক ক্রিকেটার রয়েছেন, যাঁরা ম্যাচ জেতাতে দক্ষ। ছবি: পিটিআই

পঞ্চম ম্যাচের ফলাফলের ওপর ঠিক হবে সিরিজের ভাগ্য। শনিবার নজর থাকবে সেই দিকেই। তবে ইংল্যান্ডের সহকারী কোচের মনে এখনই বিশ্বকাপের চিন্তা। সেই প্রতিযোগিতায় ইংল্যান্ড অনেকেরই ত্রাস হয়ে উঠতে পারে বলে মনে করছেন পল কলিংউড। ২০১০ সালে তাঁর নেতৃত্বেই প্রথম টি২০ বিশ্বকাপ জেতে ইংল্যান্ড।

Advertisement

খেলোয়াড় জীবনে ইংল্যান্ডের হয়ে অলরাউন্ডার হিসেবে খ্যাতি অর্জন করেছিলেন। আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস এবং রাজস্থান রয়্যালসের হয়ে খেলার অভিজ্ঞতাও রয়েছে কলিংউডের। তিনি বলেন, “শেষ ৪ বছরে আমরা যে ছন্দে রয়েছি, তাতে বিশ্বকাপে আমাদের ভয় পাবে অনেকেই।” ইংল্যান্ডের সহকারী কোচের মতে অইন মর্গ্যানের দলে এমন একাধিক ক্রিকেটার রয়েছেন, যাঁরা ম্যাচ জেতাতে দক্ষ। এক ব্রিটিশ সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “এক থেকে এগারো, একাধিক ক্রিকেটারের মধ্যে রয়েছে ম্যাচ জেতানোর ক্ষমতা। ২০১০ সালের দলের সঙ্গে মিল না থাকলেও তার থেকে কোনও অংশে কম নয় এই দল।”

২০১০ সালে কলিংউডের দলে ছিলেন মর্গ্যানও। সিরিজ সেরা হয়েছিলেন কেভিন পিটারসেন। কলিংউড বলেন, “সে বারের দল শেষ মুহূর্তে দানা বেঁধেছিল। এ বারের মতো এত দিন ধরে এক সঙ্গে খেলে তৈরি হয়নি। দল নির্বাচনের সময় শেষ মুহূর্তে বেশ কিছু হঠকারী সিদ্ধান্তও নেওয়া হয়েছিল সে বার।”

Advertisement

শনিবার ভারতের বিরুদ্ধে পঞ্চম টি২০ ম্যাচকে একটা ফাইনালের মতোই দেখতে চাইছেন কলিংউড। তিনি বলেন, “বড় ম্যাচ জিততে সাহস লাগে। ভারতের বিরুদ্ধে শনিবারের ম্যাচও তেমনই বড় ম্যাচ। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে আগ্রাসী ক্রিকেট খেলতে হবে। এটাই আমাদের মন্ত্র।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন