India vs England 2021

দল অপরিবর্তিত? রাহুলের বদলে ঈশান? দেখুন সিরিজ নির্ণায়ক ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

পঞ্চম টি২০ ম্যাচে লড়াই যে বেশ কঠিন তা বলাই বাহুল্য। এমন একটি ম্যাচে কাদের নিয়ে তৈরি হবে ভারতের প্রথম একাদশ?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২১ ০৬:০৪
Share:
০১ ১২

সিরিজ সমান সমান। শেষ ম্যাচে জয়ের খুব কাছ থেকে ফিরে গিয়েছে ইংল্যান্ড। পঞ্চম টি২০ ম্যাচে লড়াই যে বেশ কঠিন তা বলাই বাহুল্য। এমন একটি ম্যাচে কাদের নিয়ে তৈরি হবে ভারতের প্রথম একাদশ?

০২ ১২

রোহিত শর্মা: বিরাট কোহলীর মতে টি২০ ক্রিকেটে ভারতের সেরা ওপেনিং জুটি রোহিত এবং রাহুল। সেই জুটিকে রেখেই টি২০ বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ভারত। রান পাচ্ছেন না ২ জনেই তবে তাঁদের ওপর ভরসা রাখছে দল।

Advertisement
০৩ ১২

লোকেশ রাহুল: সিরিজে এখনও অবধি নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। চতুর্থ ম্যাচে করেন ১৪ রান। তার আগে ৩ ম্যাচ মিলিয়ে রাহুলের রান ছিল ১। শেষ ম্যাচে তিনি পারবেন নিজেকে মেলে ধরতে? তবে চোট পাওয়া ঈশান কিশান যদি সুস্থ হয়ে যান তবে তাঁকেও ভেবে দেখতে পারে ভারতীয় দল।

০৪ ১২

সূর্যকুমার যাদব: ছয় মেরে আন্তর্জাতিক ক্রিকেটে খাতা খোলেন এই মুম্বইকর। তাঁর আউট নিয়ে বিতর্ক থাকলেও, সূর্যকুমারের ইনিংস ছিল একেবারেই টি২০ উপযোগী। একদিনের দলেও জায়গা পেয়ে গিয়েছেন তিনি।

০৫ ১২

বিরাট কোহলী: পর পর ২ ম্যাচে রান পেলেও চতুর্থ টি২০ ম্যাচে ফের ব্যর্থ। পঞ্চম ম্যাচে জিততে হলে অধিনায়কের থেকে বড় রান অবশ্যই প্রয়োজন।

০৬ ১২

ঋষভ পন্থ: বড় রান নয়, তাঁর দ্রুত ৩০ রানের ইনিংস বেশ চাপ তৈরি করে দেয় বিপক্ষের ওপর। সাদা বলের ক্রিকেটেও দলে জায়গা পাকা করে ফেললেন তরুণ উইকেটরক্ষক।

০৭ ১২

শ্রেয়স আইয়ার: চার নম্বরই হোক বা ছয়, যে কোনও জায়গায় নিয়মিত রান পাচ্ছেন তিনি। ভারতীয় দলে এমন ক্রিকেটার সুযোগ করে দিচ্ছে অন্যদের জায়গা পরিবর্তন করে খেলারও।

০৮ ১২

হার্দিক পাণ্ড্য: এমন হার্দিককেই প্রয়োজন দলের। বল এবং ব্যাট হাতে যে ত্রাস হয়ে উঠতে পারে প্রতিপক্ষের। চতুর্থ ম্যাচে নতুন বলে শুরু করেন তিনিই। নিলেন দুটো উইকেটও।

০৯ ১২

ওয়াশিংটন সুন্দর: ভারতের ব্যাটিং গভীরতা অন্য যে কোনও দলের চিন্তার কারণ হয়ে উঠতে পারে। তবে বল হাতে ৪ ওভারে ৫২ রান দিয়েছেন শেষ ম্যাচে, যা চিন্তায় রাখবে কোহলীকে।

১০ ১২

শার্দূল ঠাকুর: চতুর্থ ম্যাচের সফলতম বোলার তিনিই। ৪ ওভারে নেন ৩ উইকেট। শার্দূলের কম গতির বল বেশ বিপদে ফেলছে ইংল্যান্ডকে।

১১ ১২

ভুবনেশ্বর কুমার: খুব যে ভয়ঙ্কর হয়ে উঠছেন তেমন নয়, কিন্তু বল ২ দিকেই সুইং করানোর দক্ষতা বেশ কার্যকর। শেষ ম্যাচে মেডেন ওভার দিয়ে শুরু করেছিলেন তিনি। পান একটি উইকেটও।

১২ ১২

রাহুল চহার: যুজবেন্দ্র চহালের বদলে সুযোগ দেওয়া হয় তাঁকে। সেই সুযোগ কাজে লাগিয়ে দুটো উইকেট নেন এই স্পিনার। পরের ম্যাচেও তাঁকে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement