India vs England 2021

ইংল্যান্ডের সাফল্যের পিছনে রয়েছে আইপিএল, মেনে নিলেন মর্গ্যান

টেস্টে ১-৩ ব্যবধানে হারার পর টি২০ সিরিজেও যে লড়াই কঠিন হবে, তা বুঝতে পারছেন মর্গ্যান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১০:৪৬
Share:

আমদাবাদের ঘূর্ণি পিচ নিয়েও চিন্তায় রয়েছেন ইংরেজ অধিনায়ক। ছবি: টুইটার থেকে

সাদা বলের ক্রিকেটে ইংরেজ অধিনায়ক অইন মর্গ্যান। আইসিসির ক্রমতালিকায় টি২০-তে শীর্ষে রয়েছে ইংল্যান্ড। একদিনের ক্রিকেটে তারা বিশ্বজয়ী। এমন সাফল্যের পিছনে মর্গ্যান কৃতিত্ব দিচ্ছেন আইপিএলকে।

Advertisement

শুক্রবার থেকে শুরু হতে চলা টি২০ সিরিজে ইংল্যান্ড দলে রয়েছেন একাধিক ক্রিকেটার যাঁরা নিয়মিত আইপিএলে খেলেন। মর্গ্যান বলেন, “আমরা প্রচুর সুবিধা পেয়েছি আইপিএল থেকে। সেই জন্য আমরা ধন্য। আমাদের উন্নতির পিছনে বড় কৃতিত্ব রয়েছে আইপিএলের। ২০১৯ সালে একদিনের বিশ্বকাপেও আমরা সেই সুবিধা পেয়েছি।”

মর্গ্যানের মতে, তিনি নিজেও উন্নতি করেছেন আইপিএলে খেলে। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক বলেন, “পৃথিবীর সেরা ক্রিকেটারদের সঙ্গে খেলার সুযোগ। এই অভিজ্ঞতা অতুলনীয়। অনেক শিখেছি আইপিএলে খেলে।”

Advertisement

টেস্টে ১-৩ ব্যবধানে হারার পর টি২০ সিরিজেও যে লড়াই কঠিন হবে, তা বুঝতে পারছেন মর্গ্যান। তাঁর মতে, এই সিরিজ থেকে ইংল্যান্ড বুঝে নিতে পারবে বিশ্বকাপের আগে তাঁদের প্রস্তুতি কতটা। আমদাবাদের ঘূর্ণি পিচ নিয়েও চিন্তায় রয়েছেন ইংরেজ অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন