India vs England 2021

চোট সারিয়ে স্বমহিমায় ফিরতে মরিয়া হার্দিক পাণ্ড্য, চেষ্টা করছেন আরও নিখুঁত হওয়ার

একদিনের সিরিজের আগে নিজের চোট সম্পর্কে জানালেন হার্দিক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ১৪:৫৬
Share:

টি২০ সিরিজের শেষ ম্যাচে নেন অইন মর্গ্যানের উইকেট। ছবি: রয়টার্স

পিঠের চোট শেষ করে দিতে পারে খেলোয়াড় জীবন। হার্দিক পাণ্ড্য লড়ছেন এমনই চোটের বিরুদ্ধে। ২০১৮ সালের এশিয়া কাপ থেকে তিনি এই চোট নিয়ে ভুগছেন। বেশ কিছু দিন বিশ্রাম নিয়ে ফিরে আসেন আইপিএল-এ, ২০১৯ সালে বিশ্বকাপেও ভারতের প্রতিনিধিত্ব করেন তিনি। তবে হার্দিকের চোট যে তখনও সারেনি। অস্ত্রোপচার করতেই হয়। যার ফলে দুবাইয়ে আইপিএল-এ এক ওভারও বল করেননি হার্দিক। ভারতীয় দলের হয়েও অস্ট্রেলিয়ায় শুধু ব্যাট করেন তিনি। একদিনের সিরিজের আগে নিজের চোট সম্পর্কে জানালেন হার্দিক।

Advertisement

অস্ট্রেলিয়ার মাটিতে বল না করলেও ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি২০ সিরিজে নিয়মিত বল করতে দেখা গেছে হার্দিককে। পুরো ৪ ওভার বলও করেছেন তিনি ৩টি ম্যাচে। অনেক বেশি চনমনে দেখিয়েছে হার্দিককে এই সিরিজে। শেষ ম্যাচে নেন অইন মর্গ্যানের উইকেটও। হার্দিক বলেন, “আমার বোলিং আরও নিখুঁত করার চেষ্টা করছি। তবে দিনের শেষে ভাবতে হচ্ছে কোন ধরনের বল আমি করতে পারব। একটু কঠিন, তবে আমি চেষ্টা করছি। ব্যাট করার সময় ব্যাটসম্যানের মতো করে ভাবি, বল করার সময় বোলারের মতো।”

টি২০ সিরিজে ভারতের ওপরের দিকের ব্যাটসম্যানরা দাপট দেখানোয় খুব বেশি বল খেলার সুযোগ পাননি হার্দিক। শেষ ম্যাচে যদিও চার নম্বরে ব্যাট করতে নেমে ১৭ বলে ৩৯ রান করে বুঝিয়ে দেন টি২০ বিশ্বকাপের আগে তৈরি তিনিও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন