Ravi Sashtri

সমালোচকদের তাঁর নামে পানীয় খেতে বললেন রবি শাস্ত্রী

বেশ মজা করেই উত্তর দিলেন বিরাট কোহলী, রোহিত শর্মাদের কোচ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২১ ১৮:৪৬
Share:

কটাক্ষের মোক্ষম জাবাব দিলেন রবি শাস্ত্রী। ফাইল চিত্র

দেশ হোক কিংবা বিদেশ, দল হারুক কিংবা জিতুক, ভারতীয় দলের একজনকে সবসময় খোঁচা খেতে হয়। তিনি হলেন প্রধান কোচ রবি শাস্ত্রী। নেট মাধ্যমে মাঝেমধ্যেই তাঁকে অনেক কিছু শুনতে হয়। বেশ কয়েক বছর ধরে এই ব্যাপারটা হয়ে আসছে। তবে তাঁকে আক্রমণ করা হলেও মুখ ঘুরিয়ে প্রতিবাদ করেননি শাস্ত্রী। যদিও এ বার অপমানের জবাব দিলেন। তাও আবার বেশ মজা করেই উত্তর দিলেন বিরাট কোহলী, রোহিত শর্মাদের কোচ। জানিয়ে দিলেন তাঁর নামে পানীয়ের দোকান খুলতে পারেন!

Advertisement

রবিবারের সাংবাদিক সম্মেলনে সেই প্রসঙ্গ চলে এল। এই বিষয়ে বেশ মজা করে শাস্ত্রী বলেছেন, “কটাক্ষ করে কিংবা খোঁচা দিয়ে কেউ মজা পেলে আমার কোনও অসুবিধা নেই। পারলে আমার নামে পানীয় খেয়ে নিন। এতে আমার বিন্দুমাত্র সমস্যা নেই। মানুষকে যে আনন্দ দিতে পারছি, এটা ভেবেই নিজেকে ধন্য মনে হয়।” কিছুক্ষণ পর অবশ্য সুর চড়িয়ে বলে দেন, “ক্রিকেটে ভাল ফল হলে মাথায় তুলে নাচানাচি শুরু হয়। কিন্তু ফল উল্টো হলেই লাথি, চড় হজম করেছি। এটা আমার কাছে নতুন নয়।”

আমদাবাদে গোলাপি বলের টেস্ট মাত্র দুই দিনে শেষ হয়ে যাওয়ার পরেই শাস্ত্রীকে ট্রোল করা শুরু হয়। লেখিকা শোভা দে টুইটে লিখেছিলেন, ‘খুব স্মার্ট। তোমরা কি মনে করেছো পাঁচ দিন এই শুকনো শহরে থাকব?’ শাস্ত্রীও চুপ করে থাকেননি। পাল্টা দিয়ে লিখেছিলেন, ‘তোমার মজা উপভোগ করলাম। কঠিন সময় তোমাদের মত মানুষকে হাসাতে পারছি ভেবেই ভাল লাগছে।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন