kuldeep yadav

৮ ছক্কা খেয়ে নজির গড়লেন কুলদীপ যাদব

শুক্রবার ৮টা দিয়ে বিনয় কুমারকে টপকে গেলেন কুলদীপ। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭টা ছয় দিয়েছিলেন কর্নাটকের এই জোরে বোলার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২১ ১৩:৫১
Share:

পুরনো ছন্দ, মুখে একগাল হাসি উধাও। পরপর ব্যর্থ হচ্ছেন কুলদীপ। ফাইল চিত্র

অনেক চেষ্টা করেও ছন্দে ফিরতে পারছেন না কুলদীপ যাদব। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচেও সেই প্রমাণ ফের পাওয়া গেল। ১০ ওভারে ৮৪ রান দেওয়ার সঙ্গে নিজেই ৮টা ছয় হজম করলেন। একই সঙ্গে একটি একদিনের ম্যাচে ছক্কা খাওয়ার নজির গড়লেন এই বাঁহাতি স্পিনার। ফলে ৪৩.৩ ওভারে ৪ উইকেটে ৩৩৭ রান তুলে সিরিজে সমতা ফেরাল ইংরেজরা।

Advertisement

শুক্রবার ৮টা দিয়ে বিনয় কুমারকে টপকে গেলেন কুলদীপ। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭টা ছয় দিয়েছিলেন কর্নাটকের এই জোরে বোলার। এ বার এই তালিকার শীর্ষে পৌঁছে গেলেন উত্তর প্রদেশের ক্রিকেটার। গত ম্যাচে কুলদীপকে নাস্তানাবুদ করে বেন স্টোকস ৪টি, জনি বেয়ারস্টো ৩টি ও জেসন রয় ১টি ছক্কা মারেন। এর মধ্যে ইনিংসের ৩৩তম ওভারে কুলদীপকে ৩টি ছয় মেরেছিলেন স্টোকস।

টেস্ট ও টি-টোয়েন্টির প্রথম একাদশে নিয়মিত সুযোগ পাচ্ছেন না। গত অস্ট্রেলিয়া সফরে একটি মাত্র একদিনের ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। এ বার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচেও দাগ কাটতে পারেননি। ৯ ওভারে ৬৮ রান দিয়েছিলেন। তাছাড়া গত দুই আইপিএলেও ব্যর্থ কুলদীপ। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০১৯ সালে ৯ ম্যাচ খেলে ৪টি উইকেট পেয়েছিলেন। ২০২০ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে ৪ ম্যাচে তাঁর প্রাপ্তি ১ উইকেট। তবুও তাঁর উপরে ভরসা রেখেছে কেকেআর। এ বারও কুলদীপকে রেখে দেওয়া হয়েছে নাইট শিবিরে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন