India vs England 2021

রুটকে ফেরাতে কোহালিদের জন্য ফিল্ডিং ছক সাজালেন মনোজ, ছবি ভাইরাল

প্রথম টেস্টে জো রুটকে থামাতে নাজেহাল হয়ে গিয়েছিলেন ভারতীয় বোলাররা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ২১:০৫
Share:

প্রথম টেস্টে দুরন্ত খেলেছেন রুট। ছবি পিটিআই

প্রথম টেস্টে জো রুটকে থামাতে নাজেহাল হয়ে গিয়েছিলেন ভারতীয় বোলাররা। কোনও ভাবেই আউট করা যাচ্ছিল না ইংরেজ অধিনায়ককে। দু’ইনিংস মিলিয়ে ২৫৮ রান করেছিলেন তিনি। দ্বিতীয় টেস্টে রুটকে ফেরানোর ছক কষে দিলেন মনোজ তিওয়ারি। বাংলার প্রাক্তন অধিনায়ক টুইটারে একটি ছবি পোস্ট করেছেন, যা ভাইরাল হয়েছে।

Advertisement

ছবি পোস্ট করার সঙ্গে মনোজ ক্যাপশনে লিখেছেন, “ব্যাট হাতে জো রুট আগুনে ফর্মে রয়েছে। তাই অশ্বিন এবং ওয়াশিংটনের জন্য একটা ফিল্ডিং সাজিয়ে দিলাম, যদি ওদের কাজে লাগে। এই পরিকল্পনা শুধুই স্পিন-বান্ধব পিচের জন্যে। অন সাইডে ৭/২ ফরম্যাট থাকবে। স্লিপে ক্যাচ নেওয়ার জন্য কেউ থাকবে। আরও ভালো করে বোঝার জন্য ছবিটা জুম করে দেখতে পারেন।”

দেখা গিয়েছে, অফ সাইডে শুধুমাত্র দু’জনকে রেখেছেন মনোজ। ব্যাটের খোঁচা লেগে ওঠা ক্যাচ ধরার জন্য শর্ট থার্ড ম্যান এবং মিড-অফ। রুটের প্রিয় শট সুইপ। সেটা মাথায় রেখে লেগ স্লিপ, ফরোয়ার্ড শর্ট লেগ এবং শর্ট মিড উইকেট রেখেছেন মনোজ।

Advertisement

বাকি চার জন ফিল্ডার রয়েছে ডিপ স্কোয়্যার লেগ (বাউন্ডারি রেখা থেকে ২০ গজ আগে), শর্ট স্কোয়্যার লেগ, ডিপ মিড-উইকেট এবং মিড-অন। ঐতিহ্য বজায় রেখেই চিপকের পিচ স্পিনারদের সাহায্য করেছে। তাই মনোজের ফর্মুলা ব্যপক জনপ্রিয়তা পেয়েছে ক্রিকেটপ্রেমীদের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন