India vs England 2021

কোহালি, রুটদের সামলাবেন ভারতীয় আম্পায়াররাই

অতিমারির পর ক্রিকেট খেলা শুরু হলেও এখনও নিরপেক্ষ আম্পায়ার দিয়ে খেলা পরিচালনা করার অনুমতি দেয়নি আইসিসি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ১৪:১০
Share:

ভারত-ইংল্যান্ড টেস্ট সামলাবেন ভারতীয় আম্পায়াররাই। ছবি: রয়টার্স

করোনার কারণে নিরপেক্ষ আম্পায়ার নয়, ভারতীয় আম্পায়াররাই ম্যাচ পরিচালনা করবেন ভারত-ইংল্যান্ড সিরিজে। প্রথম ২ টেস্টের জন্য অনিল চৌধুরি, বীরেন্দ্র শর্মার সঙ্গে থাকবেন আইসিসি-র এলিট প্যানেলের আম্পায়ার নীতিন মেনন। অতিমারির পর ক্রিকেট খেলা শুরু হলেও এখনও নিরপেক্ষ আম্পায়ার দিয়ে খেলা পরিচালনা করার অনুমতি দেয়নি আইসিসি।

Advertisement

একটি সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, প্রথম টেস্টে মেননের সঙ্গে আম্পায়ার হিসেবে থাকবেন অনিল। ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা দ্বিতীয় টেস্টে অনিলের পরিবর্তে দেখা যাবে বীরেন্দ্রকে। ম্যাচ রেফারি হিসেবে গোটা সিরিজের দায়িত্ব থাকবে জভাগল শ্রীনাথের হাতে।

টেস্টে আম্পায়ার হিসেবে ৫ ফেব্রুয়ারি অভিষেক ঘটবে অনিল এবং বীরেন্দ্রর। আইসিসি-র এলিট প্যানেলে থাকা আম্পায়ার মেননের এটা চতুর্থ টেস্ট। জুন মাসে আইসিসি সিদ্ধান্ত নেয় নিরপেক্ষ আম্পায়ার দিয়ে ম্যাচ পরিচালনা করা সম্ভব হচ্ছে না করোনার কারণে। ৩ ফেব্রুয়ারি বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে যদিও ইংল্যান্ডের রিচার্ড ইলিংওর্থ দায়িত্ব সামলাবেন। বাংলাদেশের কোনও আম্পায়ার আইসিসি-র এলিট প্যানেলে না থাকায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন