IPL 2021

কেউ হিট তো কেউ ফ্লপ, বিজয় হজারেতে কেমন খেললেন টি২০-তে ভারতীয় দলে সুযোগ পাওয়া ৩ তরুণ

প্রথম একাদশে জায়গা পেতে কে বাড়িয়ে রাখলেন কত নম্বর?

Advertisement
শেষ আপডেট: ০৩ মার্চ ২০২১ ১০:১৫
Share:
০১ ১০

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতীয় দলে একাধিক নতুন মুখ। আন্তর্জাতিক মঞ্চে নামার আগে ঘরোয়া ক্রিকেটে নিজেদের মেলে ধরতে চাইছেন তাঁরা। প্রথম একাদশে জায়গা পেতে কে বাড়িয়ে রাখলেন নম্বর?

০২ ১০

দীর্ঘ দিন ধরে ঘরোয়া ক্রিকেটে ভাল খেলে চলেছেন সূর্যকুমার যাদব। আইপিএলেও তাঁর সাফল্য চোখে পড়ার মতো। তবুও ভারতীয় দলের দরজা খুলতে পারেননি এত দিন। অবশেষে সেই সুযোগ এসেছে।

Advertisement
০৩ ১০

এ বারের বিজয় হজারে প্রতিযোগিতায় ৫টি ম্যাচ খেলেছেন সূর্যকুমার, করেছেন ৩৩২ রান। পুদুচেরির বিরুদ্ধে ১৩৩ রানের একটি ইনিংসও খেলেন তিনি। ৫৮ বলে এই ধ্বংসাত্মক ইনিংসে খেলেছিলেন সূর্যকুমার। হিমাচল প্রদেশের বিরুদ্ধে করেছিলেন ৯১ রান।

০৪ ১০

টি২০ সিরিজের আগে প্রথম একাদশে সুযোগ পাওয়ার জোড়ালো দাবি যে তিনি জানিয়ে রাখলেন তা বলাই যায়। দেশের জার্সি গায় মাঠে নামার সুযোগ পান কি না নজর থাকবে সেই দিকেই।

০৫ ১০

ঈশান কিষাণও ডাক পেয়েছেন ভারতীয় দলে। তবে ঋষভ পন্থকে টপকে প্রথম দলে জায়গা পাওয়া বেশ কঠিন তরুণ এই উইকেটরক্ষকের পক্ষে।

০৬ ১০

বিজয় হজারে ট্রফিতে ৫ ম্যাচে ২১৫ রান করেছেন ঈশান। তবে মধ্যপ্রদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৭৩ রানের ইনিংসের পর বেশ নিষ্প্রভ ছিলেন তিনি। বিদর্ভ এবং তামিলনাড়ুর বিরুদ্ধে কোনও রানই করতে পারেননি ঈশান।

০৭ ১০

ভাল শুরু করেও সেই ছন্দ ধরে রাখতে ব্যর্থ ঈশান। আন্তর্জাতিক মঞ্চে সুযোগ পাবেন কি না তা যদিও সময় বলবে।

০৮ ১০

হরিয়ানার হয়ে রাহুল তেওয়াটিয়া প্রথমবার খেলতে নেমেছিলেন বিজয় হজারে ট্রফি। শুরুতেই ৩৯ বলে ৭৩ রানের ইনিংস খেলেন চণ্ডীগড়ের বিরুদ্ধে। বল হাতে নেন ২ উইকেট। যদিও ম্যাচ জিততে পারেনি হরিয়ানা।

০৯ ১০

আইপিএল ২০২০-তে চমক ছিলেন তেওয়াটিয়া। রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে ২৫৫ রান করেছিলেন তিনি, নিয়েছিলেন ১০টি উইকেট।

১০ ১০

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে প্রথম একাদশে তাঁকে দেখা যাবে কি না তা স্পষ্ট নয়। তবে সুযোগ পেলে যে তিনিও তৈরি তা বুঝিয়ে দিয়েছেন বিজয় হজারে ট্রফিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement