India vs England 2021

বাদ রাহুল? ফের বদল ওপেনিংয়ে? দেখে নিন বৃহস্পতিবারের ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মার সঙ্গে রাহুলকেই দেখা যাবে বৃহস্পতিবার? কেমন হবে ভারতের সম্ভাব্য একাদশ? দেখে নেওয়া যাক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২১ ০৮:১৫
Share:
০১ ১২

চতুর্থ টি২০ জিততেই হবে ভারতকে, নইলে সিরিজ পকেটে অইন মর্গ্যানবাহিনীর। বিরাট কোহলী ছন্দে ফিরলেও পর পর বেশ কিছু ম্যাচে ব্যর্থ লোকেশ রাহুল। তাঁকে বাদ দিয়েই দল গড়বে ভারত? নাকি রোহিত শর্মার সঙ্গে রাহুলকেই দেখা যাবে বৃহস্পতিবার? কেমন হবে ভারতের সম্ভাব্য একাদশ? দেখে নেওয়া যাক।

০২ ১২

রোহিত শর্মা: বিশ্রামের পর ফিরে এসে শুরু করেছিলেন নিজের ছন্দেই, তবে ছন্দপতন ঘটালেন মার্ক উড। ইংরেজ পেসারের বল বুঝতেই পারেননি রোহিত। ধরা পড়ে যান আর্চারের হাতে। তার জন্য দল থেকে যে তিনি বাদ পড়বেন এমন নয়। ‘হিট ম্যান’ থাকছেনই।

Advertisement
০৩ ১২

ঈশান কিষাণ: আইপিএল-এ ওপেনার হিসেবে বেশ ভালই ছন্দে ছিলেন। অভিষেক ম্যাচেও নেমেছিলেন ওপেনার হিসেবে। সেই ম্যাচে রান পেলেও পরের ম্যাচে ৩ নম্বরে নামতে হয়। ছন্দ হারানো রাহুলকে বিশ্রাম দিয়ে আরও একবার সুযোগ দেওয়া যেতেই পারে তরুণ ওপেনারকে।

০৪ ১২

বিরাট কোহলী: পর পর ২ ম্যাচে অপরাজিত। আইসিসি-র ক্রমতালিকাতেও ৫ নম্বরে উঠে এসেছেন। চতুর্থ ম্যাচ জিততে তাঁর থেকে বড় ইনিংস চাইবেই ভারত।

০৫ ১২

ঋষভ পন্থ: তরুণ উইকেটরক্ষক যে কোনও সময় ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। টেস্ট ক্রিকেটের পর টি২০-তেও তিনি দলের নিয়মিত সদস্য হয়ে উঠেছেন।

০৬ ১২

সূর্যকুমার যাদব: অভিষেক ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি। পরের ম্যাচে বাদ পড়তে হয় রোহিত দলে ফিরতে। রাহুলের পরিবর্তে ফের এক বার সুযোগ দেওয়া হতেই পারে তাঁকে।

০৭ ১২

শ্রেয়স আইয়ার: প্রথম ম্যাচে রান পেলেও দলকে জেতাতে পারেননি। দ্বিতীয় ম্যাচে অধিনায়কের সঙ্গী হলেও খুব বেশি রান বাকি ছিল না জয়ের জন্য। তৃতীয় ম্যাচে ৯ বলে ৯ রান করে আউট হয়ে যান। দলকে ভরসা দিতে তাঁর ব্যাট থেকেও রান চাইবেন সমর্থকরা।

০৮ ১২

হার্দিক পাণ্ড্য: এই সিরিজে এখনও সেই ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। তবে তাঁর মতো অলরাউন্ডারকে দলের বাইরে রেখে নামার কথা বোধ হয় ভাববেন না কোহলীরা।

০৯ ১২

ওয়াশিংটন সুন্দর: প্রতি ম্যাচেই উইকেট পেয়েছেন এই সিরিজে। তবে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেননি। অক্ষর পটেল বসে রয়েছেন সাজঘরে, তাই দলে জায়গা পাকা করতে ব্যাটে বলে ম্যাচ জেতানো ইনিংস খেলতে হবে তাঁকেও।

১০ ১২

শার্দূল ঠাকুর: ব্যাট হাতেও কার্যকর হতে পারেন এই পেসার। তাই দল থেকে এখনই বাদ নাও দেওয়া হতে পারে তাঁকে।

১১ ১২

ভুবনেশ্বর কুমার: দলের অভিজ্ঞতম বোলার তিনি। মাত্র এক উইকেট নিয়েছেন এই সিরিজে। খুব ভাল বিজ্ঞাপন নিজের জন্য এখনও তুলে ধরতে পারেননি। টি২০ বিশ্বকাপে জায়গা পেতে নতুন বলে উইকেট নিতে হবে তাঁকে।

১২ ১২

যুজবেন্দ্র চহাল: দলের সব চেয়ে অভিজ্ঞ স্পিনার চহাল। অথচ তাঁর বলেই সব থেকে বেশি রান তুলছেন ইংরেজ ব্যাটসম্যানরা। শেষ ম্যাচে ৪ ওভারে ১ উইকেট নিয়ে দিয়েছেন ৪১ রান। তাঁকেও নিজের নামের প্রতি সুবিচার করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement