India vs England 2021

এই পিচে ৩৫০-ই যথেষ্ট, বলছেন প্রথম দিনের নায়ক

টস জিতে ব্যাটিং নিয়েছিলেন বিরাট কোহালি। নিজে সফল হতে না পারলেও, দল বেশ ভাল জায়গাতেই রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২১ ২২:২৩
Share:

দ্বিতীয় টেস্টের প্রথম দিনের নায়ক রোহিত শর্মা। ছবি: পিটিআই

দিনের শুরুতেই শুভমন গিলকে হারিয়ে অশনি সঙ্কেত দেখছিল ভারত। পরিত্রাতা হলেন রোহিত শর্মা। চেন্নাইয়ে প্রথম দিনেই ৩০০ রান তোলার পিছনে মূল কারিগর তিনিই। সাংবাদিক সম্মেলনে এসে জানালেন, এই পিচে আরও ৫০ রান তুললেই নিশ্চিন্ত দল। পাশে দাঁড়ালেন অজিঙ্ক রাহানেরও। দিনের শেষে ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ এবং অক্ষর পটেল।

Advertisement

টস জিতে ব্যাটিং নিয়েছিলেন বিরাট কোহালি। নিজে সফল হতে না পারলেও, দল বেশ ভাল জায়গাতেই রয়েছে। রোহিত বলেন, “আমার মনে হয় ৩৫০ রান এই পিচে যথেষ্ট। আমাদের হাতে এখনও ৪টে উইকেট রয়েছে। পন্থ এবং অক্ষর লম্বা ইনিংস খেলবে এই আশা করি। যত বেশি রান তুলে নেওয়া যায় ততই ভাল কারণ দ্বিতীয় দিন থেকে বল আরও ঘুরবে।”

রোহিতের সঙ্গী হিসেবে শনিবার ভারতকে ভাল জায়গায় পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছিলেন সহ-অধিনায়ক রাহানে। রোহিতের সঙ্গে জুটি বেঁধে ১৬২ রান করেন তিনি। রোহিত বলেন, “আমাদের অন্যতম প্রধান ক্রিকেটার রাহানে। দলের প্রয়োজনে সব সময় ব্যাট হাতে মেলে ধরেছে নিজেকে। দারুণ কিছু ইনিংস খেলেছে ও। লাঞ্চের আগে ৩ উইকেট পড়ে গিয়েছিল আমাদের। সেই সময় রাহানের সঙ্গে জুটিটা খুব গুরুত্বপূর্ণ ছিল আজ। ওকে নিয়ে কেন এত কথা হচ্ছে বুঝতে পারছি না।”

Advertisement

দিনের শেষ সময় ৩ উইকেট নিয়ে ফের কিছুটা ম্যাচে ফিরে এসেছে ইংল্যান্ড। দ্বিতীয় দিন পন্থের থেকে দারুণ কিছু দেখার আশায় ভারত। দ্বিতীয় টেস্টে নিজেদের ভাল জায়গায় রাখতে রবিবার খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে পন্থ এবং অক্ষরের জুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন