IPL

ঈশান কিষাণ, সূর্যকুমার যাদবদের উত্থানের নেপথ্যে কাকে কৃতিত্ব দিলেন সচিন তেন্ডুলকর

তাঁকে ক্রিকেটজীবনের শুরুতেই সামনে পড়তে হয়েছিল ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিসদের ভয়ঙ্কর পেসের সামনে

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২১ ১৯:৩৯
Share:

সচিন তেন্ডুলকর। ফাইল ছবি

তাঁকে ক্রিকেটজীবনের শুরুতেই সামনে পড়তে হয়েছিল ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিসদের ভয়ঙ্কর পেসের সামনে। কিন্তু এখনকার ক্রিকেটারদের মধ্যে অচেনা বোলারদের মুখোমুখি হওয়ার ভয় অনেকটাই চলে গিয়েছে। এর পিছনে আইপিএলকেই কৃতিত্ব দিচ্ছেন সচিন তেন্ডুলকর। জানালেন, ঈশান কিষাণ এবং সূর্যকুমার যাদবের ক্ষমতা রয়েছে আন্তর্জাতিক মঞ্চে দাপট দেখানোর।

Advertisement

সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে সচিন বলেছেন, “ওরা দেশের হয়ে দাপট দেখানোর জন্য তৈরি। বরাবরই আমি বলে এসেছি আইপিএল ক্রিকেটারদের কতটা সাহায্য করেছে। আমি আগে কোনওদিন ওয়াসিমকে খেলিনি। অস্ট্রেলিয়ায় গিয়ে ওয়ার্ন বা ম্যাকডারমট বা মার্ভ হিউজদের খেলতে হয়েছে। ওখানে গিয়ে পরিকল্পনা করতে হত কী ভাবে ওদের খেলা যায়।”

সচিনের সংযোজন, “গতকাল যখন খেলা দেখছিলাম তখন সূর্য ব্যাটিং করছিল। ওকে বল করছিল আর্চার এবং স্টোকস। ধারাভাষ্যকারদের বলতে শুনি, সূর্যর কাছে ওদের খেলা নতুন কিছু নয়। কারণ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে ওদের অনায়াসে খেলেছে সূর্য। তাই ও ভালই জানে এই দুই বোলার কী করতে পারে।”

Advertisement

ভারতের রিজার্ভ বেঞ্চেরও প্রশংসা করেছেন সচিন। বলেছেন, “রিজার্ভ বেঞ্চ খুবই শক্তিশালী। এটাই এখনকার ক্রিকেটের মজা। এখন দলের প্রত্যেকে মাঠে নামার জন্যে তৈরি থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন