India vs England 2021

বোলার হার্দিককে না পেলে বাদ দিয়ে দেওয়া উচিত দল থেকে: গাওস্কর

২০১৯ সালের সেপ্টেম্বরে পিঠে অস্ত্রোপচার হয় হার্দিকের। তার পর থেকেই বল করতে দেখা যাচ্ছিল না তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২১ ১৮:১৫
Share:

হার্দিককে দলে নেওয়া নিয়ে আপত্তি গাওস্করের।

একদিনের সিরিজে বল করেননি হার্দিক পাণ্ড্য। অলরাউন্ডার নন, এই সিরিজে যেন তিনি ব্যাটসম্যান। মেনে নিতে পারছেন না সুনীল গাওস্কর। দ্বিতীয় ম্যাচে যখন ভারতের পাঁচ বোলারকেই নাস্তানাবুদ করে ছাড়ছেন ইংরেজ ব্যাটসম্যানরা, তখনও হার্দিককে বল করতে আনলেন না বিরাট কোহলী। ম্যাচ শেষে বললেন, “বোলিংয়ের চাপ নেওয়ার জন্য এখনও তৈরি নয় হার্দিক।”

Advertisement

এমন যুক্তিতে ক্রুদ্ধ গাওস্কর। তিনি বলেন, “যদি চাপ নেওয়ার কথা হয় তাহলে দলের ভারসাম্য ঠিক আছে কি না দেখা প্রয়োজন। কোনও ক্রিকেটার যদি চাপ নিতে না পারেন তবে তাঁকে প্রথম একাদশের বাইরেই রাখা উচিত। সে যদি ভারতের হয়ে খেলে এবং অলরাউন্ডার হয়, তবে অন্তত ৩-৪ ওভার বল করার জন্য তৈরি থাকা উচিত।”

২০১৯ সালের সেপ্টেম্বরে পিঠে অস্ত্রোপচার হয় হার্দিকের। তার পর থেকেই বল করতে দেখা যাচ্ছিল না তাঁকে। আইপিএল ২০২০-তেও বল করেননি তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে যদিও বল হাতে দেখা যায় হার্দিককে। একদিনের সিরিজে ফিরতেই অলরাউন্ডার হার্দিক আবার ব্যাটসম্যানে পরিণত হলেন। সেটাই মেনে নিতে পারছেন না গাওস্কর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন