virat kohli

চিপক-জয় অতীত, দিন রাতের টেস্টের প্রস্তুতি শুরু করে দিলেন কোহালির দুই সতীর্থ

দ্বিতীয় টেস্ট শেষ শেষ হওয়ার পর বিরাট কোহালি যখন সাংবাদিক সম্মেলন করছিলেন, তখনই চিপকের মাঠে পরের টেস্টের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন হার্দিক পাণ্ড্য।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৩
Share:

দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগেই তৃতীয় টেস্টের প্রস্তুতি শুরু করে দিল টিম ইন্ডিয়া ছবি টুইটার

দ্বিতীয় টেস্ট শেষ শেষ হওয়ার পর বিরাট কোহালি যখন সাংবাদিক সম্মেলন করছিলেন, তখনই চিপকের মাঠে পরের টেস্টের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন হার্দিক পাণ্ড্য। মোতেরায় দিন-রাতের টেস্টের আগে শুধু হার্দিক নন, প্রস্তুতি শুরু করে দিয়েছেন চেতেশ্বর পূজারাও। প্রায় আধ ঘণ্টা নেটে ব্যাটিং করলেও বল করেননি হার্দিক।

Advertisement

শুধু ম্যাচ শেষ হওয়ার পর নয়, মধ্যাহ্নভোজের বিরতির সময়ও হার্দিককে ব্যাট হাতে অনুশীলন করতে দেখা যায় মাঠে। অনুশীলন চলাকালীন নেট বোলারের ভেতরের দিকে ঢুকে আসা বলে মাঝেমধ্যেই সমস্যায় পড়েন হার্দিক। তা নিয়ে বেশ কিছুটা অসন্তোষও প্রকাশ করেন তিনি। হতাশায় প্লাস্টিকের স্টাম্পে লাথি মারেন। ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন তিনি।

ম্যাচ শেষ হওয়ার পর যে পিচে খেলা হচ্ছিল সেই পিচেই স্পিনারদের ডেকে নিয়ে ব্যাটিং শুরু করেন হার্দিক। তবে আগামী ছ’দিনে নেটে বল করবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। তিনি যদি তৃতীয় টেস্টে খেলেন তবে সপ্তম বোলার হিসেবে তাঁকে ব্যবহার করতে পারে ভারত।

Advertisement

অন্যদিকে, প্রায় এক ঘণ্টা নেটে ব্যাট করেন পূজারা। অ্যাডিলেডে দিন-রাতের টেস্টে ৩৬ রানে অলআউট হয়ে যায় ভারত, সেই টেস্ট থেকে শিক্ষা নিয়েই প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে নারাজ ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন