virat kohli

রান নিতে গিয়ে চিপকের পিচেই লেগে গেল বিরাট-আম্পায়ারের

আম্পায়ারের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়লেন কোহালি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৫:০৩
Share:

ঝামেলার সেই মুহূর্ত। আম্পায়ারের তর্ক জুড়ে দিচ্ছেন বিরাট। ছবি - টুইটার

চিপকের ভেঙে যাওয়া কঠিন পিচে দুরন্ত মেজাজে ১৪৯ বলে ৬২ রান বিরাট কোহালির। ভারতও চালকের আসনে। কিন্তু তার মধ্যেও বিতর্কে জড়িয়ে পড়লেন ভারত অধিনায়ক। পিচের বিপজ্জনক জায়গা দিয়ে রান নেওয়ার ব্যাপারটা ভাল চোখে নেননি আম্পায়ার নিতিন মেনন। তিনি কোহালিকে সতর্ক করলেন। আর এটা নিয়ে আম্পায়ারের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়লেন।

Advertisement

ঘটনার সূত্রপাত চেন্নাই টেস্টের তৃতীয় দিন মধ্যাহ্ন ভোজের বিরতির আগের ওভারে। সেই ওভারে ড্যান লরেন্সের চতুর্থ বল অফ স্টাম্পের দিকে খেলে তিন রান নেওয়ার চেষ্টা করেন রবিচন্দ্রন অশ্বিন। তৃতীয় রান নেওয়ার সময় পিচের বিপজ্জনক জায়গা দিয়ে দৌড়তে শুরু করেন কোহালি। তখন বিরাটের দিকে এগিয়ে এসে তাঁকে সতর্ক করেন আম্পায়ার নিতিন মেনন।

পিচের বিপজ্জনক জায়গা দিয়ে দৌড়ানোর জন্যই বিতর্কের সূত্রপাত। ছবি - টুইটার।

ভারত অধিনায়ক কিন্তু বিষয়টা মেনে নেননি। বরং নিতিন মেননের সঙ্গে মৃদু তর্ক জুড়ে দেন। শুধু তাই নয়, এই বিষয়ে কথা বলার জন্য প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা জো রুটের কাছেও চলে যান ‘কিং কোহালি’। ভিডিয়োতে দুই অধিনায়ককে কথা বলতেও দেখা যায়।

Advertisement

যদিও সেই ঘটনা বিরাটের ব্যাটিংয়ে কোনও প্রভাব ফেলেনি। বরং সপ্তম উইকেটে অশ্বিনের সঙ্গে মুল্যবান ৯৬ রান যোগ করেন বিরাট। এই জুটির লড়াইয়ের জন্য চিপকের দ্বিতীয় টেস্টে চালকের আসনে টিম ইন্ডিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন