India vs England 2021

ব্যাট হাতে কোহলীর জোড়া রেকর্ড, ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০-তে সর্বোচ্চ রান ভারতের

শনিবার পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে ৫২ বলে অপরাজিত ৮০ রানে ইনিংস খেললেন কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২১ ২২:২৫
Share:

অর্ঝশতরানের পর কোহলী। ছবি পিটিআই

ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে আবার জ্বলে উঠলেন বিরাট কোহলী। শনিবার পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে ৫২ বলে অপরাজিত ৮০ রানে ইনিংস খেললেন। সেই সঙ্গে ভেঙে দিলেন এক জোড়া রেকর্ডও। পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ফরম্যাটে সব থেকে বেশি রান তুলল ভারত। এর আগে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ২১৮ রান তুলেছিল তারা।

Advertisement

অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে সব থেকে বেশি রান হল কোহলীর। সব থেকে বেশি অর্ধশতরানের রেকর্ডও বসল তাঁর নামের পাশে। দুটি ক্ষেত্রে তিনি টপকে গেলেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং অস্ট্রেলিয়ার নেতা অ্যারন ফিঞ্চকে।

এতদিন পর্যন্ত টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে উইলিয়ামসনের ১১টি অর্ধশতরান ছিল। শনিবারের ইনিংসের পর কোহলীর অর্ধশতরানের সংখ্যা দাঁড়াল ১২। তিনি ৪৫ ম্যাচে এই কীর্তি গড়লেন। দ্বিতীয় স্থানে থাকা উইলিয়ামসন ৪৯ ম্যাচে ১১টি অর্ধশতরান করেছেন।

Advertisement

অধিনায়ক হিসেবে রানের নিরিখে কোহলী টপকেছেন ফিঞ্চকে। ৪৪ ম্যাচে ১৪৬২ রান ছিল ফিঞ্চের। শনিবারের পর কোহলীর ৪৫ ম্যাচে ১৫০২ রান হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন