India

India vs England 2021: ফের এক বার ‘বিরাট’ শিকার, নেথান লায়নকে ছুঁলেন জেমস অ্যান্ডারসন

হেডিংলে টেস্টের প্রথম দিনও সেই মুহূর্ত ধরা পড়ল। এ বারও অ্যান্ডারসনের বাইরে যাওয়া বলে খোঁচা দিলেন কোহলী। এ দিন ফিরলেন ৭ রানে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ১৯:৫৬
Share:

বিরাট কোহলীকে ফের একবার আউট করার পর জেমস অ্যান্ডারসন। ছবি - টুইটার

২০১৪ সালের ইংল্যান্ড সফরের পর এ বারের টেস্ট সিরিজ। বিরাট কোহলীকে শাসন করে চলেছেন জেমস অ্যান্ডারসন। সাত বছর আগে অফ স্টাম্পের বাইরে যাওয়া বলে বারবার খোঁচা দিয়ে আউট হতেন কোহলী। চলতি সিরিজেও ভারত অধিনায়কের সেই পুরনো রোগ আবার ফিরে এসেছে। টেস্টে এই নিয়ে তাঁকে সাত বার আউট করলেন জিমি।

Advertisement

ফলে কোহলীকে আরও এক বার আউট করে অস্ট্রেলিয়ার অফ স্পিনার নেথান লায়নকে ছুঁয়ে ফেললেন এই জোরে বোলার। একই সঙ্গে টেস্টের গত ৫০ ইনিংসে কোহলীর ব্যাট থেকে শতরান আসেনি। সেটাও কিন্তু দলের কাছে চিন্তার কারণ।

হেডিংলে টেস্টের প্রথম দিনও সেই মুহূর্ত ধরা পড়ল। এ বারও অ্যান্ডারসনের বাইরে যাওয়া বলে খোঁচা দিলেন কোহলী। এ দিন ফিরলেন ৭ রানে। একই সঙ্গে ভারত অধিনায়কের দুর্বলতার সুযোগ নিয়ে তাঁকে সাত বার আউট করলেন জিমি। ফলে ছুঁয়ে ফেললেন অজি স্পিনারকে।

Advertisement

তবে ভারতের ব্যাটসম্যান হিসেবে অ্যান্ডারসনের বলে আউট করার ক্ষেত্রে এগিয়ে রয়েছেন সচিন তেন্ডুলকর। টেস্টে সচিনকে ৯ বার ফিরিয়েছেন জিমি। কোহলী এখনও পর্যন্ত আউট হয়েছেন সাত বার।

এক নজরে টেস্টে কোহলীর আউট হওয়ার পরিসংখ্যান—

১) জেমস অ্যান্ডারসন – ২৩ ম্যাচে ৭ বার

২) নেথান লায়ন – ১৮ ম্যাচে ৭ বার

৩) স্টুয়ার্ট ব্রড – ১৮ ম্যাচে ৫ বার

৪) মইন আলি – ১৫ ম্যাচে ৫ বার

৫) বেন স্টোকস – ১৫ ম্যাচে ৫ বার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন