India vs England 2021

India vs England 2021: ইট মারলে পাটকেল খেতে হবে, পন্থের বদলা নিয়ে বুঝিয়ে দিলেন কোহলী

আইসিসি-র নিয়ম অনুযায়ী ক্রিজের বাইরে ব্যাটসম্যান স্টান্স নিতেই পারেন। তবে পপিং ক্রিজ থেকে পাঁচ ফুটের মধ্যে স্টান্স নিতে হবে তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১০:৩৪
Share:

প্রতিবাদ জানান বিরাট কোহলী। ছবি: টুইটার থেকে

লিডসে ঋষভ পন্থের স্টান্স নিয়ে আপত্তি ছিল আম্পায়ারদের। ক্রিজের বাইরে দাঁড়িয়ে ব্যাট করছিলেন পন্থ। তাতেই আপত্তি জানান আম্পায়াররা। বৃহস্পতিবার একই কাজ করছিলেন ইংরেজ ওপেনার হাসিব হামিদ। সঙ্গে সঙ্গে প্রতিবাদ জানান বিরাট কোহলী

১৯১ রানে ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। ওভালে প্রথম দিনেই ব্যাট করতে নামে ইংল্যান্ড। ইংরেজ ওপেনার হামিদ ক্রিজের বাইরে স্টান্স নিতে যান। সঙ্গে সঙ্গে আম্পায়ারের দৃষ্টি আকর্ষণ করেন কোহলী। বেশ কিছুক্ষণ আলোচনা করতে দেখা যায় তাঁদের। পন্থের ক্ষেত্রে আপত্তি থাকলেও হামিদের সময় তা দেখা যায়নি আম্পায়ারদের তরফে।

Advertisement

আইসিসি-র নিয়ম অনুযায়ী ক্রিজের বাইরে ব্যাটসম্যান স্টান্স নিতেই পারেন। তবে পপিং ক্রিজ থেকে পাঁচ ফুটের মধ্যে স্টান্স নিতে হবে তাঁকে। তার বেশি এগনো যাবে না।

হামিদ যদিও খুব বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। যশপ্রীত বুমরার বলে শূন্য রানে আউট হয়ে ফিরে যান তিনি। প্রথম দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৫৩/৩। জো রুটকে ফিরিয়ে দিয়ে বড় ধাক্কা দিয়েছেন উমেশ যাদব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন