India

India vs England 2021: বুধবার কোহলীদের প্রথম একাদশ কী হবে, জানিয়ে দিলেন অধিনায়ক নিজেই

অশ্বিন কি এ বার খেলছেন? রান না পাওয়া পূজারা কি বাদ পড়বেন? টেস্টের আগের দিন সাংবাদিক সম্মেলনে এসে প্রথম একাদশ জানিয়ে দিলেন বিরাট কোহলী ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ২১:০১
Share:

লর্ডস টেস্টের দল নিয়েই ফের মাঠে নামবেন। জানিয়ে দিলেন বিরাট কোহলী। ফাইল চিত্র

বুধবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে খেলতে নামছে ভারত। তার আগের দিন সাংবাদিক সম্মেলনে টেস্টের প্রথম একাদশ জানিয়ে দিলেন বিরাট কোহলী। লর্ডস টেস্টে জয়ী দলে কোনও বদল হচ্ছে না।

Advertisement

দলে কোনও বদল হবে কিনা জানতে চাইলে কোহলী বলেন, ‘‘দলে বদল করার কোনও মানে খুঁজে পাচ্ছি না। লর্ডসে যে দল ছিল এখানেও সেই দলই খেলবে। আমাদের দলে এখনও পর্যন্ত কারও চোট-আঘাত নেই। তাই জেতা দল ভেঙে ফেলার কোনও মানে হয় না।”

অনেকেই মনে করেছিলেন, এই টেস্টে রবিচন্দ্রন অশ্বিনকে খেলানো হতে পারে। কারণ লর্ডস টেস্টেই অশ্বিনের খেলার কথা ছিল। কিন্তু আকাশে মেঘ থাকায় চার জোরে বোলার ও স্পিনার হিসেবে রবীন্দ্র জাডেজাকে নিয়ে মাঠে নেমেছিলেন কোহলী। অশ্বিন নিজেই বলেছিলেন, তাঁকে বাদ দেওয়ার কথা শেষ মুহূর্তে জানানো হয়। কিন্তু এই টেস্টেও তাঁকে খেলানো হচ্ছে না। খোদ অধিনায়কের কথায় স্পষ্ট, একজন স্পিনার হিসেবে জাডেজাই খেলবেন।

Advertisement

প্রশ্ন ছিল চেতেশ্বর পূজারাকে নিয়েও। তিন নম্বরে নেমে রান পাননি। তাঁর বদলে হনুমা বিহারী বা সূর্যকুমার যাদবের খেলার সম্ভাবনার কথা অনেকেই বলেছিলেন। কিন্তু কোহলীর কথা অনুযায়ী তিন নম্বরেও কোনও বদল হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন