Rohit Sharma

মাউরি প্রথায় অভ্যর্থনা জানানো হল ভারতীয় ক্রিকেট দলকে

ভারতীয় দলের সহ-অধিনায়ক রোহিত শর্মাকে দেখা যায়, একজন মাউরির মাথায় মাথা ঠেকিয়ে রাখতে। রবি শাস্ত্রী নিজেও একটি টুইট করে মাউরি সম্প্রদায়ের প্রতি কৃতজ্ঞতা জানান। এই অভ্যর্থনা তিনি যে অভিভূত, তাও লেখেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

মাউন্ট মাউনগানুই শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০১৯ ১৩:৫৭
Share:

মাউরি সম্প্রদায়ের সঙ্গে রোহিত শর্মা। ছবি টুইটারের সৌজন্যে।

ওভাল বে স্টেডিয়ামে শুক্রবার মাউরি প্রথায় স্বাগত জানানো হল ভারতীয় ক্রিকেট দলকে। এখানেই শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে নামবে বিরাট কোহালির দল।

Advertisement

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে টুইট করে জানানো হয়েছে, “মাউরি সম্প্রদায় প্রথা অনুসারে স্বাগত জানিয়েছে টিম ইন্ডিয়াকে।” পুরো ভারতীয় স্কোয়াড উপস্থিত ছিল সেখানে। ছিলেন প্রধান কোচ রবি শাস্ত্রী সহ সাপোর্ট স্টাফরা। মাউরি সম্প্রদায়ের সঙ্গে গ্রুপ ছবিও তোলে ভারতীয় দল। সেই ছবি টুইটারে পোস্ট করে বিসিসিআই।

ভারতীয় দলের সহ-অধিনায়ক রোহিত শর্মাকে দেখা যায়, একজন মাউরির মাথায় মাথা ঠেকিয়ে রাখতে। রবি শাস্ত্রী নিজেও একটি টুইট করে মাউরি সম্প্রদায়ের প্রতি কৃতজ্ঞতা জানান। এই অভ্যর্থনা তিনি যে অভিভূত, তাও লেখেন। সঙ্গে ছবিও পোস্ট করেন তিনি। মাউরি সম্প্রদায় হল পলিনেশীয় ভূখণ্ডের এক জনজাতি। কয়েকশো বছর আগে তাঁরা নিউজিল্যান্ডে আসেন। নিজেদের বৈশিষ্ট্য ধরে রেখেছেন তাঁরা।

Advertisement

আরও পড়ুন: মাইলস্টোন খেলতে খেলতেই হয়ে যায়, স্বাভাবিক থাকছেন ধওয়ন​

আরও পড়ুন: সরফরাজকে আমরা ক্ষমা করে দিয়েছি, বর্ণবৈষম্য ইস্যুতে বললেন প্রোটিয়া অধিনায়ক

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন