Khaleel Ahmed

কোহালিকে মিস করছেন কি? সাংবাদিকের প্রশ্নে অপ্রস্তুতে খলিল আহমেদ

প্রচারমাধ্যমের একজন তাঁকে প্রশ্ন করেন, ভারতীয় দল কি এই মুহূর্তে কোহালিকে মিস করছে? এই প্রশ্নে থতমত খেয়ে যান খলিল। প্রথমে হেসে ওঠেন। তারপর দু’হাতে ঢেকে ওঠেন মুখ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

অকল্যান্ড শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:৫২
Share:

প্রথম ম্যাচে উইকেটহীন থাকলেও দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভাল বোলিং করেছেন খলিল। ছবি টুইটারের সৌজন্যে।

জাতীয় দলের হয়ে ওভারের ক্রিকেটে ১৬ ম্যাচ খেলে ফেললেও এই আবহে এখনও স্বচ্ছন্দ হননি খলিল আহমেদ। যা বোঝা গেল শুক্রবার। যখন রাজস্থানের টঙ্ক থেকে উঠে আসা বাঁ-হাতি পেসারকে অপ্রস্তুত দেখাল বিরাট কোহালিকে নিয়ে ওঠা প্রশ্নে।

Advertisement

ইডেন পার্কে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারানোয় বোলারদের অবদান ছিল বিশাল। খলিল নিজে যেমন চার ওভারে ২৭ রান দিয়ে নেন দুই উইকেট। ওয়েলিংটনে সিরিজের পয়লা ম্যাচে উইকেটহীন ছিলেন তিনি। প্রশ্ন উঠছিল তাঁর কার্য়কারিতা নিয়ে। সেজন্যই শুক্রবারের পারফরম্যান্সের গুরুত্ব আলাদা। ফলস্বরূপ প্রচারমাধ্যমের মুখোমুখি আনা হয়েছিল তাঁকে।

প্রচারমাধ্যমের একজন তাঁকে প্রশ্ন করেন, ভারতীয় দল কি এই মুহূর্তে বিরাট কোহালিকে মিস করছে? এই প্রশ্নে থতমত খেয়ে যান খলিল। প্রথমে হেসে ওঠেন। তারপর দু’হাতে ঢেকে ওঠেন মুখ। কী বলবেন, সেটাই য়েন বুঝতে পারছিলেন না। কী বলা উচিত, শব্দ হাতড়াতে দেখা যায় তাঁকে। শেষ পর্যন্ত নিজেকে সামলে বলে ওঠেন, “এই প্রশ্ন আর করবেন না। নেক্সট কোয়েশ্চেন প্লিজ।” ঘটনা হল, নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম তিন ম্যাচের পর বিশ্রামে আছেন কোহালি। তার আগে অবশ্য তিন ম্যাচেই জিতে নিয়েছেন সিরিজ। কিন্তু বিশ্বকাপের কথা মাথায় রেখে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচ আর টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয় তাঁকে। কোহালির অনুপস্থিতিতে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা

Advertisement

আরও পড়ুন: হতে পারে একটি পরিবর্তন, দেখুন রবিবারের সিরিজ ডিসাইডারে ভারতের সম্ভাব্য একাদশ​

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে নেতৃত্বের রেকর্ডে সরফরাজ-ক্লার্কের সঙ্গে যুগ্মশীর্ষে রোহিত

কোহালি ছাড়া অন্য প্রশ্নের উত্তরে যদিও খলিলকে টেনশনে পড়তে দেখা যায়নি। নিউজিল্যান্ডে পেসাররা কেমন সমস্যায় পড়ছেন বল করতে, এই প্রশ্নে তিনি বলেন, “হাওয়ার দিক বল করতে হচ্ছে এখানে। এটা অন্যত্র বিরল ব্যাপার। তবে এগুলো ছোটখাট ব্যাপার। এগুলো থেকে শিখতে হয়। এটা দারুণ অভিজ্ঞতাও।” নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচের দিকে এখন তাকিয়ে তিনি। হ্যামিলটনে আগে খেলার অভিজ্ঞতা কাজে আসবে বলে মনে করছেন খলিল।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন