Mahendra Singh Dhoni

নিউজিল্যান্ডে সচিনের রেকর্ড ভাঙার পথে ধোনি

এই মুহূর্তে নিউজিল্যান্ডে ভারতীয় ব্যাটসম্যানদের ওয়ানডে ফরম্যাটে সবচেয়ে বেশি রানের তালিকায় শীর্ষে রয়েছেন সচিন। ধোনি রয়েছেন তিন নম্বরে। সচিনকে টপকাতে চাই ১৯৭ রান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯ ১২:০৭
Share:

অস্ট্রেলিয়ায় ওয়ানডে সিরিজে তিন ম্যাচেই পঞ্চাশ পেরিয়েছেন ধোনি। ছবি: রয়টার্স।

অস্ট্রেলিয়ায় টানা তিন ম্যাচে হাফ-সেঞ্চুরি করেছেন মহেন্দ্র সিংহ ধোনি। হয়েছেন সিরিজের সেরা। আরও একবার ‘ফিনিশার’ হয়ে উঠে জিতিয়েছেন দলকে। আর এ বার নিউজিল্যান্ডে তাঁর সামনে রয়েছে রেকর্ডের হাতছানি। কিউইদের দেশে ভারতীয়দের মধ্যে ৫০ ওভারের ক্রিকেটে সবচেয়ে বেশি রানের রেকর্ডের সামনে তিনি।

Advertisement

এই মুহূর্তে নিউজিল্যান্ডে ভারতীয় ব্যাটসম্যানদের ওয়ানডে ফরম্যাটে সবচেয়ে বেশি রানের তালিকায় শীর্ষে রয়েছেন সচিন। ১৮ ম্যাচে তিনি করেছিলেন ৬৫২ রান। দুইয়ে আছেন বীরেন্দ্র সহবাগ (১২ ম্যাচে ৫৯৮ রান)। আর ধোনি রয়েছেন তিন নম্বরে। ১০ ম্যাচে তিনি করেছেন ৪৫৬ রান। ব্যাটিং গড় ৭৬। সর্বোচ্চ অপরাজিত ৮৪।

দরকার আর ১৯৭ রান। তা হলেই সচিন তেন্ডুলকরকে টপকে যাবেন এমএসডি। কেন উইলিয়ামসনের দলের বিরুদ্ধে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ শুরু হচ্ছে বুধবার ২৩ জানুয়ারি নেপিয়ারে। তারপর শনিবার ২৬ জানুয়ারি ও সোমবার ২৮ জানুয়ারি দুটো ম্যাচই হবে মাউন্ট মাউনগানুইয়ে। ৩১ জানুয়ারি চতুর্থ ওয়ানডে হবে হ্যামিলটনে। আর সিরিজের শেষ ওয়ানডে হবে ৩ ফেব্রুয়ারি ওয়েলিংটনে। ধোনি যে ফর্মে আছেন, তাতে পাঁচ ম্যাচে দু’শো রান হয়ে যাওয়াই উচিত। অস্ট্রেলিয়ায় সদ্য তিন ম্যাচে ১৯৩ করেছেন তিনি। গড় চোখ কপালে তোলার মতোই, ১৯৩!

Advertisement

আরও পড়ুন: মিশন নিউজিল্যান্ড, প্রথম একাদশে কেমন দল নামাতে পারে ভারত

আরও পড়ুন: নাইট, মুম্বই, চেন্নাইদের সেরা ওপেনিং জুটি হতে পারেন এঁরাই

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন