James Neesham

ধোনির অসামান্য তৎপরতায় রান আউট নিশাম, উচ্ছ্বসিত সোশ্যাল মিডিয়া

সেটা ম্যাচের ৩৭ ওভার। বল করছিলেন কেদার যাদব। তাঁর দ্বিতীয় বলে নিশামের বিরুদ্ধে ওঠে এলবিডব্লিউয়ের আবেদন। কিন্তু আম্পায়ার শন জর্জ সেই আবেদনে সাড়া দেননি। নিশাম যদিও তাকিয়ে ছিলেন আম্পায়ারের দিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

ওয়েলিংটন শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:১৮
Share:

সেই মুহূর্ত। নিশামকে রান আউট করছেন ধোনি। ছবি:এপি।

চোট সারিয়ে ফিরে রান পাননি ব্যাটে। কিন্তু, তাতে কী! রবিবার ওয়েস্ট প্যাক স্টেডিয়ামে মহেন্দ্র সিংহ ধোনি বোঝালেন কেন তাঁর উপস্থিতিই ভারতীয় ক্রিকেট দলের কাছে অত্যন্ত জরুরি। জেমস নিশামকে করা তাঁর অসামান্য রান আউট সেই কারণেই প্রশংসিত হচ্ছে ক্রিকেটমহলে।

Advertisement

ছয় নম্বরে নেমে নিশাম তখন ৩১ বলে ৪৪ রানে খেলছেন। ১৩৫ রানে নিউজিল্যান্ডের ছয় উইকেট পড়ার পর মিচেল স্যান্টনারের সঙ্গে সপ্তম উইকেটের জুটিতে ৪১ রান যোগ করে ফেলেছেন। এবং ভারতীয় শিবিরে টেনশন আমদানি করছেন। এমন সময়েই ধোনির অসামান্য উপস্থিত বুদ্ধিতে রান আউট হলেন তিনি।

সেটা ম্যাচের ৩৭ ওভার। বল করছিলেন কেদার যাদব। তাঁর দ্বিতীয় বলে নিশামের বিরুদ্ধে ওঠে এলবিডব্লিউয়ের আবেদন। কিন্তু আম্পায়ার শন জর্জ সেই আবেদনে সাড়া দেননি। নিশাম যদিও তাকিয়ে ছিলেন আম্পায়ারের দিকে। বোঝেনইনি যে তিনি চলে এসেছেন ক্রিজের বাইরে। আর সেই সুযোগে পিছনে যাওয়া বল ধরে সরাসরি থ্রোয়ে স্টাম্প ভাঙলেন ধোনি। নিশাম তখন ক্রিজে ফেরার চেষ্টা করলেও পৌঁছতে পারেননি।

Advertisement

আরও পড়ুন: ৩৫ রানে এল জয়, সিরিজ ৪-১ ফলে জিতল ভারত​

আরও পড়ুন: ‘চোটের হাত থেকে রেহাই সচিন, ব্র্যাডম্যানও পাননি’

নিউজিল্যান্ড আর লড়তে পারেনি। ২৫৩ রানের জয়ের লক্ষ্য তাড়া করে ৪৪.১ ওভারে শেষ হল ২১৭ রানে। রোহিত শর্মার দল জিতল ৩৫ রানে। একইসঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতল ৪-১ ফলে। নিউজিল্যান্ডে এত বড় ব্যবধানে ওয়ানডে সিরিজ কখনও জেতেনি ভারত

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন