Rishabh Pant

ঋষভ হল দলের অ্যাসেট, প্রথম টি-টোয়েন্টির আগে বললেন শিখর

টি-টোয়েন্টি সিরিজের আগে ভারতীয় দলে যোগ দেওয়া ঋষভকে মঙ্গলবার নেটে দেখা গেল ঘাম ঝরাতে। নেটে বিচিত্র এক শট মারতে। ইয়র্কার লেংথে পড়া বলকে অদ্ভুত ভাবে অফে মারলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

ওয়েলিংটন শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:০৯
Share:

ঋষভ পন্থ কি বিশ্বকাপের দলে থাকার দাবি জোরালো করতে পারবেন এই সিরিজে? ছবি টুইটারের সৌজন্যে।

ঋষভ পন্থ একাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে বলে জানালেন ভারতীয় দলের ওপেনার শিখর ধওয়ন। বুধবার থেকে শুরু হতে চলেছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যার অন্যতম আকর্ষণ ঋষভই।

Advertisement

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের স্কোয়াডে রাখা হয়নি ঋষভ পন্থকে । প্রশ্ন উঠছিল, তাহলে কি বিশ্বকাপের দলেও জায়গা পাবেন না উইকেটকিপার-ব্যাটসম্যান? এমএসকে প্রসাদের নেতৃত্বে নির্বাচকরা অবশ্য জানিয়ে দিয়েছিলেন যে একটানা খেলতে থাকা পন্থকে বিশ্রাম দেওয়া হচ্ছে।

টি-টোয়েন্টি সিরিজের আগে ভারতীয় দলে যোগ দেওয়া ঋষভকে মঙ্গলবার নেটে দেখা গেল ঘাম ঝরাতে। নেটে বিচিত্র এক শট মারতে। ইয়র্কার লেংথে পড়া বলকে অদ্ভুত ভাবে অফে মারলেন তিনি। যার ভিডিয়ো আবার পোস্ট করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আবং সঙ্গে সঙ্গে তা সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

আরও পড়ুন: ধোনিকে বাদ দিয়েই কালকের ব্যাটিং অর্ডার সাজালেন গাওস্কর​

আরও পড়ুন: কাল প্রথমবার একসঙ্গে জাতীয় দলের জার্সিতে একসঙ্গে নামবেন হার্দিক-ক্রুনাল

২১ বছর বয়সীকে দেখা হচ্ছে মহেন্দ্র সিংহ ধোনির উত্তরসূরি হিসেবে। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে সেঞ্চুরিও করে ফেলেছেন তিনি। তাঁর সম্পর্কে ধওয়ন বলেছেন, “ও আগ্রাসী ব্যাটসম্যান। দলের কাছে ও হল সম্পদের মতো। অল্প সময়ে বিপক্ষের মুঠো থেকে ছিনিয়ে আনতে পারে। আশা করব, টি-২০ সিরিজে পাওয়া সুযোগ ও দু’হাতে আঁকড়ে ধরবে।” শুধু ধওয়নই নন, কিংবদন্তি ওপেনার সুনীল গাওস্করও ঋষভকে নিয়ে আশাবাদী। বিশ্বকাপের কথা মাথায় রেখে দেশের মাটিতে হতে চলা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ঋষভকে নিয়মিত খেলানোর পক্ষপাতী তিনি।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন