Shubman GIll

বিরাটের জায়গায় তিন নম্বরে শুভমনকে চাইছেন গাওস্কর

ওয়ানডে সিরিজ আগেই জিতে গিয়েছে ভারত। প্রথম তিন ম্যাচেই দাপটে হারিয়েছে কেন উইলিয়ামসনের দলকে। শেষ দুই ম্যাচে তাই পরীক্ষা-নিরীক্ষার ভাবনা রয়েওছে। শুভমন খেললে সেই পরীক্ষারই অঙ্গ হবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

হ্যামিলটন শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৯ ১১:২৪
Share:

শুভমন কেমন খেলেন আন্তর্জাতিক ক্রিকেট, দেখে নেওয়ার পক্ষপাতী গাওস্কর।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ দুই ওয়ানডে ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহালিকে। তাঁর জায়গায় ব্যাটিং অর্ডারের তিন নম্বর স্লটে শুভমন গিলকে চাইছেন সুনীল গাওস্কর। কিংবদন্তি ওপেনার বৃহস্পতিবার হ্যামিলটনে সিরিজের চতুর্থ ওয়ানডে ম্যাচে সেখানেই দেখতে চান ১৯ বছর বয়সী তরুণ ব্যাটসম্যানকে।

Advertisement

ওয়ানডে সিরিজ আগেই জিতে গিয়েছে ভারত। প্রথম তিন ম্যাচেই দাপটে হারিয়েছে কেন উইলিয়ামসনের দলকে। শেষ দুই ম্যাচে তাই পরীক্ষা-নিরীক্ষার ভাবনা রয়েওছে। কারণ, বিশ্বকাপের আগে আর অল্প কয়েকটা একদিনের ম্যাচই পাবে ইন্ডিয়া। শুভমন খেললে তা পরীক্ষারই অঙ্গ হবে। কারণ, তৃতীয় ওপেনার হিসেবে তাঁকে নেওয়া হলেও ওপেনিংয়ে খেলানো সম্ভব নয়। শিখর ধওয়ন ও রোহিত শর্মা নামবেন শুরুতে।

সুনীল গাওস্কর সেই কারণেই বলেছেন, “তিন নম্বর জায়গা এখন ফাঁকা। সেই কারণেই শুভমন গিলকে খেলাতে চাইছি। কয়েকটা ম্যাচে ও কেমন খেলে তার একটা আন্দাজও মিলবে। আন্তর্জাতিক ক্রিকেটে কতটা মানানসই, তার একটা পরিষ্কার ধারণা সেক্ষেত্রে পেয়ে যাব আমরা।” নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওয়ানডে স্কোয়াডে রয়েওছেন শুভমন।

Advertisement

আরও পড়ুন: বিশ্রামে কোহালি, রোহিতের নেতৃত্বে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ​

আরও পড়ুন: শুভমনে মুগ্ধ কোহালি বললেন, এত প্রতিভা ছিল না আমারও

পৃথ্বী শ-র নেতৃত্বে গত বছর ভারতের যে দল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল, তাতে ছিলেন শুভমন। এর মধ্যেই তিনি অবশ্য অধিনায়ক বিরাট কোহালির প্রশংসাও কেড়েছেন। মাউন্ট মাউনগানুইয়ে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ জেতার পর কোহালি তাঁর প্রতিভার উচ্ছ্বসিত প্রশংসা করেছিলেন। বলেছিলেন, ১৯ বছর বয়সে শুভমনের প্রতিভার ১০ শতাংশও নিজের ছিল না বলে জানিয়েছিলেন ভারত অধিনায়ক

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন