Kyle Jamieson

ফিরলেন বোল্ট, চমক ছ’ফুট আটের কাইল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে খেলার সময় হাত ভেঙেছিল বোল্টের। তার পর থেকে এই বাঁ-হাতি পেসার মাঠের বাইরেই ছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০ ০৩:২৭
Share:

ট্রেন্ট বোল্ট। ফাইল চিত্র

প্রত্যাশিত ভাবেই ভারতের বিরুদ্ধে টেস্ট দলে ফিরে এলেন ট্রেন্ট বোল্ট। চোটের জন্য যিনি সীমিত ওভারের সিরিজে ভারতের বিরুদ্ধে খেলতে পারেননি। ম্যাট হেনরি বা লকি ফার্গুসন না ফিরলেও টেস্ট দলে একটা চমক রেখেছেন নিউজ়িল্যান্ডের নির্বাচকেরা। দলে রাখা হয়েছে ছ’ফুট আট ইঞ্চির পেসার কাইল জেমিসনকে। যিনি ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে নজর কেড়েছিলেন।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে খেলার সময় হাত ভেঙেছিল বোল্টের। তার পর থেকে এই বাঁ-হাতি পেসার মাঠের বাইরেই ছিলেন। মনে করা হচ্ছে, ২১ তারিখ থেকে শুরু প্রথম টেস্টে নিউজ়ল্যান্ডের বোলিং আক্রমণ সামলাতে পারেন বোল্ট, টিম সাউদি এবং নিল ওয়াগনার। তবে নিউজ়িল্যান্ড কোচ গ্যারি স্টিড ইঙ্গিত দিয়েছেন, প্রথম টেস্টে খেলতে দেখা যেতে পারে কাইল জেমিসনকেও। স্টিডের কথায়, ‘‘কাইল কিন্তু ওয়েলিংটনের ভাল পিচ থেকেও বাউন্স আদায় করে নিতে পারে। এই ব্যাপারটা আমরা মাথায় রেখেছি।’’ বোল্টের প্রত্যাবর্তন নিয়ে কোচ বলেছেন, ‘‘বোল্টকে পাওয়ায় অবশ্যই আমরা শক্তিশালী হয়ে যাব। বল হাতে বোল্ট কী করতে পারে, আমরা সবাই জানি। ওর অভিজ্ঞতাও নিউজ়িল্যান্ডের কাজে আসবে।’’ দলে ফিরিয়ে আনা হয়েছে বাঁ-হাতি স্পিনার আজাজ পটেলকেও।

ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে ভাল রান না পেলেও টেস্টে ইনিংস ওপেন করতে দেখা যেতে পারে টম ব্লান্ডেলকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্ন টেস্টে ব্লান্ডেলের ১২১ রান তাঁর জায়গা নিশ্চিত করেছে দলে। অলরাউন্ডার হিসেবে আছেন কলিন ডে গ্র্যান্ডহোম ও ড্যারিল মিচেল। শেষ জন নিউজ়িল্যান্ডের রাগবি ইউনিয়নের খেলোয়াড় ও কোচ জন মিচেলের ছেলে।

Advertisement

ঘোষিত দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডে গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ পটেল, টিম সাউদি, রস টেলর, নিল ওয়াগনার, ব্র্যাডলি ওয়াটলিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন