ICC World Test Championship

WTC Final 2021: শেষ দিনে ভারতের পরিকল্পনা কী? জানালেন মহম্মদ শামি

পঞ্চম দিনে নিউজিল্যান্ডকে ২৪৯ রানে শেষ করে দেন শামিরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ১১:৩৩
Share:

নিউজিল্যান্ডের থেকে ৩২ রানে এগিয়ে থাকলেও পরিস্থিতি যে কঠিন, তা মানছেন মহম্মদ শামিও। ছবি: পিটিআই

কঠিন পরিস্থিতি ভারতীয় দলের। ষষ্ঠ দিনের খেলায় উইকেটে টিকে থাকতে না পারলে ম্যাচ হেরে যাওয়ার আশঙ্কাও রয়েছে। নিউজিল্যান্ডের থেকে ৩২ রানে এগিয়ে থাকলেও পরিস্থিতি যে কঠিন, তা মানছেন মহম্মদ শামিও।

Advertisement

পঞ্চম দিনের শেষে সাংবাদিক বৈঠকে এসে ভারতের পরিকল্পনার কথা জানালেন শামি। তিনি বলেন, “বৃষ্টির জন্য অনেকটা সময় নষ্ট হয়েছে। তাই কত রান করে ছাড়া উচিত, সেই নিয়ে কথা হয়নি। সবে আমাদের দ্বিতীয় ইনিংস শুরু হয়েছে। যত রান করা সম্ভব, করতে হবে।” জয়ের জন্য আক্রমণাত্মক না হয়ে কিছুটা নিরাপদ পথে যাওয়ার সুর ভারতীয় পেসারের গলায়। শামি বলেন, “ইংল্যান্ডে যে কোনও সময় পরিস্থিতি পাল্টে যেতে পারে। সেই অনুযায়ী খেলতে হবে আমাদের। জয়ের জন্য ওদের ১০ উইকেট নিতে হবে আমাদের। তার আগে লড়াইয়ের মতো রান দরকার আমাদের।”

পঞ্চম দিনে নিউজিল্যান্ডকে ২৪৯ রানে শেষ করে দেন শামিরা। চার উইকেট নেন এই পেসার। তিনি বলেন, “টেস্ট ম্যাচে একই পরিকল্পনা নিয়ে পাঁচ দিন খেলা সম্ভব নয়। পরিস্থিতি অনুযায়ী ছক বদলাতেই হয়। নিউজিল্যান্ডের রান আটকানো সেই সময় গুরুত্বপূর্ণ ছিল। আমরা সেই অনুযায়ী বল করেছি, যা চাপ তৈরি করে দেয় ওদের ব্যাটসম্যানদের ওপর। তাতেই উইকেট এসেছে।”

Advertisement

নিজের কাজ করতে পেরে খুশি ভারতীয় পেসার। ২৬ ওভার বল করে ৪ উইকেট নেন শামি, দিয়েছেন ৭৬ রান। ইশান্ত শর্মা নেন ৩ উইকেট। যশপ্রীত বুমরা যদিও কোনও উইকেট পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন