ICC World Test Championship

WTC Final 2021: টেস্ট ক্রিকেটে পন্থের ব্যাটিং নিয়ে মুখ খুললেন কোহলী

পন্থ যখন ব্যাট করতে নামলেন, কোহলী এবং চেতেশ্বর পূজারাকে হারিয়ে ধুঁকছে ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ১২:৪৬
Share:

বিরাট কোহলী। —ফাইল চিত্র

টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে ঋষভ পন্থের ব্যাটিং হতবাক করে দিয়েছে সুনীল গাওস্কর, মাইকেল ভন, আকাশ চোপড়াদের। তাঁর ব্যাটিং নিয়ে এ বার মুখ খুললেন বিরাট কোহলী। টেস্টে পন্থের এই আক্রমণাত্মক ব্যাটিং ভুল কি না, তা বোঝার দায়িত্ব তরুণ উইকেটরক্ষকের কাঁধেই ছাড়লেন ভারত অধিনায়ক।

Advertisement

দ্বিতীয় ইনিংসে পন্থ ক্রিজে টিকে থাকলে আরও কিছুটা সময় দীর্ঘ হত ভারতীয় ব্যাটিং। ম্যাচ ড্র করার সুযোগ পেত ভারত। কিন্তু নিউজিল্যান্ডের পেসারদের বিরুদ্ধে মারমুখী ভঙ্গিতে দেখা গেল তাঁকে। একের পর এক বল ফসকানোর পরেও সেই খেলা চালিয়ে যান তিনি। সেই ভাবে খেলতে গিয়েই উইকেট দিয়ে আসেন পন্থ। কোহলী বলেন, “ওর ইতিবাচক খেলাটাকে নষ্ট করতে চাই না। পন্থকে নিয়ে আমরা চিন্তিত নই। নিজেকে বুঝতে হবে ওই শট খেলা উচিত ছিল কি না। সেই অনুযায়ী ভুল শুধরে নিয়ে এগিয়ে যেতে হবে।”

পন্থ যখন ব্যাট করতে নামলেন, কোহলী এবং চেতেশ্বর পূজারাকে হারিয়ে ধুঁকছে ভারত। সেই সময় নেমেই ব্যাট চালাতে শুরু করেন পন্থ। কাইল জেমিসনের বলে ক্যাচ তোলেন টিম সাউদির হাতে। অল্পের জন্য ক্যাচ ফসকান সাউদি। তবে হুঁশ ফেরেনি পন্থের। তিনি নিজের মতো খেলতে থাকেন। তেমন ভাবে খেলতে গিয়েই ট্রেন্ট বোল্টের বলে ক্যাচ তুলে দেন তরুণ উইকেটরক্ষক।

Advertisement

তবে এই ভাবে খেলা নিয়ে কোহলী খুব ভুল কিছু দেখছেন না। তিনি বলেন, “সুযোগ পেলেই রান করতে চায় পন্থ। ব্যাটে বলে হলে দারুণ লাগে, না হলেই মুশকিল। তখনই প্রশ্ন ওঠে ওর শট বিবেচনা নিয়ে। এটা খেলার অঙ্গ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন