ICC World Test Championship

WTC Final 2021: সুযোগ বুঝেই জাডেজার পিছনে লাগলেন মঞ্জরেকর, ‘ফাইনালে খেলানো ভুল হয়েছিল’

বৃষ্টি যখন প্রথম দিনের খেলা নষ্ট করে দিল, তখন অনেকেই ভেবেছিলেন দলে পরিবর্তন করবে ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ১১:৫৯
Share:

রবীন্দ্র জাডেজাকে নিয়ে নেমেছিল ভারত, এখানেই আপত্তি সঞ্জয় মঞ্জরেকরের।

নিউজিল্যান্ড দলে যখন কোনও স্পিনারই ছিল না, টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে তখন ভারত নেমেছিল দুই স্পিনার নিয়ে। রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাডেজাকে নিয়ে নেমেছিলেন বিরাট কোহলী। এখানেই আপত্তি সঞ্জয় মঞ্জরেকরের। বৃষ্টি যখন প্রথম দিনের খেলা নষ্ট করে দিল, তখন অনেকেই ভেবেছিলেন দলে পরিবর্তন করবে ভারত। কিন্তু তেমনটা দেখা যায়নি।

Advertisement

মঞ্জরেকরের বলেন, “দু’জন স্পিনার নিয়ে খেলতে নামা সত্যিই খুব বড় প্রশ্ন তুলে দেয় ভারতীয় দল নির্বাচন নিয়ে। বৃষ্টির জন্য টস পিছিয়ে যায়, সেই অবস্থাতেও দুই স্পিনার নিয়ে খেলতে নামে ভারত। ব্যাটিংয়ের জন্য জাডেজাকে নেওয়া হয়েছিল, ওর বাঁহাতি বোলিংয়ের জন্য নয়। এটার আমি সব সময় বিরোধী।” মঞ্জরেকরের মতে এই সিদ্ধান্তই পিছনে ঠেলে দিয়েছিল ভারতকে।

জাডেজা নয়, এই পরিস্থিতিতে হনুমা বিহারীকে দলে নেওয়া উচিত ছিল বলে মনে করেন মঞ্জরেকর। তিনি বলেন, “পিচ শুকনো, বল স্পিন করবে মনে হচ্ছে, এমন অবস্থায় অবশ্যই জাডেজাকে দলে নেওয়া উচিত। কিন্তু ব্যাটসম্যান হিসেবে ওকে নেওয়ার কোনও মানে নেই। দলে হনুমা রয়েছে। ওর রক্ষণ যথেষ্ট ভাল। কে বলতে পারে হয়তো দ্বিতীয় ইনিংসে ভারতের রান ১৭০-এর বদলে ২৩০ হয়ে যেত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন