ICC World Test Championship

WTC Final 2021: বিলেতের ভরা বর্ষায় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কেন? উঠছে প্রশ্ন

শুক্রবার থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে টস পর্যন্ত করা যায়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ২০:৪৪
Share:

বৃষ্টির কারণে ভেস্তে গেল প্রথম দিনের খেলা টুইটার

বর্ষার মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন করায় নেটাগরিকদের প্রশ্নের মুখে আইসিসি। শুক্রবার থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে টস পর্যন্ত করা যায়নি। বছরের এই সময় ইংল্যান্ডে বৃষ্টি হয়। সেটা জেনেও এই সময় সে দেশে কেন দেওয়া হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, তা নিয়েই প্রশ্ন তুলেছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

প্রথমে এই ফাইনাল লর্ডসে হওয়ার কথা থাকলেও স্টেডিয়াম সংলগ্ন হোটেলের কথা ভেবে সাদাম্পটনে খেলা সরিয়ে নিয়ে যাওয়া হয়। তবে শুক্রবার দুই জায়গাতেই বৃষ্টি হয়েছে। তাই লর্ডসে খেলা হলেও পরিস্থিতি বদল হওয়ার সম্ভাবনা ছিল না।

তবে বৃষ্টির সম্ভাবনার কথা মাথায় রেখেই এই ফাইনাল ম্যাচের ফয়সালা করতে আরও একটি দিন রাখা হয়েছে। শুক্রবার বৃষ্টির পূর্বাভাস থাকায় ম্যাচ শুরুর সময় আধ ঘণ্টা এগিয়ে আনা হলেও কিছু লাভ হয়নি। ম্যাচ শুরু হওয়ার সময় থেকেই বৃষ্টিও শুরু হয়ে যায়।

Advertisement

প্রথমে মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত খেলা মুলতবি করতে হয় আম্পায়ারদের। এরপর বৃষ্টি কিছুটা কমলে সুপার সপার চালানো হয় মাঠে। তবে খেলা আর শুরু করা যায়নি। গোটা দিনের খেলাই বাতিল হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন