Sports News

প্রথম দিনের শেষে পৃথ্বীর পর সেঞ্চুরির পথে বিরাট কোহালি

বৃহস্পতিবার রাজকোটে টস জিত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। যার ফলে শুরুতেই ব্যাট হাতে নিজের সেরাটা দেওয়ার সুযোগ চলে এসেছিল পৃথ্বীর সামনে। লোকেশ রাহুলের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন পৃথ্বী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৮ ১৮:৩০
Share:

প্রথম টেস্টের প্রথমদিন ব্যাট করছেন বিরাট কোহালি। ছবি: এপি।

অভিষেক টেস্টে সেঞ্চুরি, ভারতের দ্বিতীয় কনিষ্ঠতম টেস্ট ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি। আবার কনিষ্ঠতম টেস্ট অভিষেকে সেঞ্চুরি।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিন সব লাইমলাইট কেড়ে নিয়েছিলেন এক জনই। তিনি ওয়ান্ডার বয় পৃথ্বী শ। এতগুলো জিনিসকে ছুঁয়ে তিনিই দিনের সেরা। যোগ্য সঙ্গত চেতেশ্বর পূজারা আর বিরাট কোহালির।

বৃহস্পতিবার রাজকোটে টস জিত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। যার ফলে শুরুতেই ব্যাট হাতে নিজের সেরাটা দেওয়ার সুযোগ চলে এসেছিল পৃথ্বীর সামনে। লোকেশ রাহুলের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন পৃথ্বী। মাত্র চার বল খেলে কোনও রান না করেই ফিরে যান লোকেশ। গ্যাব্রিয়েলের বলে এলবিডব্লিউ হন তিনি।

Advertisement

আরও পড়ুন
এই বালককে কুর্নিশ ভারতীয় ক্রিকেটের

যদিও লোকেশের আউট টলাতে পারেনি পৃথ্বীকে। উল্টো দিকে তখন তাঁকে সমর্থন করে ব্যাট হাতে নেমে পড়েছেন আর এক অভিজ্ঞ টেস্ট ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। পৃথ্বীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে যখন তাঁর লড়াই শেষ হল, তখন তাঁর নামের পাশে ১৩০ বলে ৮৩ রান। অল্পের জন্য সেঞ্চুরিটা পাওয়া হল না। ১৪টি বাউন্ডারি হাঁকালেন তিনি।

বিরাট কোহালির সঙ্গে সেলফি তোলার জন্য মাঠে ঢুকে পড়লেন সমর্থকরা। ছবি: এএফপি।

এর পর সামনে স্বয়ং অধিনায়ক। কিন্তু এই ছেলেকে যে কিছুই চাপে ফেলতে পারে না। তা প্রমাণ করে দিলেন তিনি। লড়ে গেলেন। সেঞ্চুরি করলেন। ১৩৪ রানে থামলেন। বিশো-র বলে তাঁকেই ক্যাচ দিয়ে পৃথ্বী শ ফিরে যাওয়ার পর ভারতীয় ইনিংসের হাল ধরলেন বিরাট কোহালি ও অজিঙ্ক রাহানে। কিন্তু রাহানে নিজের হাফ সেঞ্চুরিটাও সম্পূর্ণ করতে পারেননি। ৯২ বল খেলে ৪১ রান করে চেসের বলে ডোরউইচকে ক্যাচ দিয়ে আউট হন রাহানে।

প্রথম দিনের খেলা শেষে ক্রিজে রয়েছেন বিরাট কোহালি ও ঋষভ পন্থ। ১৩৭ বলে ৭২ রান করে অপরাজিত রয়েছেন বিরাট। অন্য দিকে পন্থের রান ২১ বলে ১৭। আশা করাই যায় প্রথম দিন পৃথ্বীর সেঞ্চুরির পর দ্বিতীয় দিন ভারতের ঘরে আরও একটি সেঞ্চুরি এনে দেবেন বিরাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন