Virat Kohli

রাজকোটের নতুন স্টেডিয়ামে আজ পর্যন্ত কোনও ওয়ান ডে জেতেনি ভারত!

২০১৩ সালে এই মাঠে হওয়া প্রথম একদিনের ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরেছিল ভারত। আর ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকা এই মাঠে হারায় ভারতকে। তবে এই মাঠে টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের রেকর্ড তুলনায় ভাল।

Advertisement

সংবাদ সংস্থা

রাজকোট শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২০ ১১:০৩
Share:

রাজকোটে কঠিন চ্যালেঞ্জের সামনে বিরাটের ভারত। ছবি: এএফপি।

আর কিছু ক্ষণ পরেই রাজকোটে সিরিজে সমতা ফেরানোর লড়াইয়ে নামছে বিরাট কোহালির দল। মুম্বইয়ে প্রথম একদিনের ম্যাচে দশ উইকেটে জিতে সিরিজে ১-০ এগিয়ে রয়েছে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া।

Advertisement

সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার নতুন স্টেডিয়ামে ভারতের রেকর্ড অবশ্য যদিও একেবারেই ভাল নয়। এই মাঠে হওয়া দুটো ওয়ানডে ম্যাচেই হেরেছে টিম ইন্ডিয়া। ২০১৩ সালে এই মাঠে হওয়া প্রথম একদিনের ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরেছিল ভারত। আর ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকা এই মাঠে হারায় ভারতকে। তবে এই মাঠে টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের রেকর্ড তুলনায় ভাল। কুড়ি ওভারের ক্রিকেটে তিন ম্যাচের মধ্যে দুটোয় জিতেছে ভারত। পরাজয় একটিতে।

অস্ট্রেলিয়া রাজকোটে শেষবার ৫০ ওভারের ম্যাচ খেলেছে বহু বছর আগে। ১৯৮৭ সালে সেই ম্যাচ হয়েছিল শহরের পুরনো স্টেডিয়ামে। সেই ম্যাচে সাত উইকেটে ভারতকে হারিয়েছিল অস্ট্রেলিয়া। চলতি একদিনের সিরিজেও দাপটে জিতে আত্মবিশ্বাস তুঙ্গে রয়েছে অজিদের। শুক্রবার জিতলেই ওয়ানডে সিরিজ জিতবে তারা। গত বছরের মার্চে ভারতে এসে একদিনের সিরিজ ৩-২ জিতেছিলেন ফিঞ্চরা। ফের ভারতে এসে একদিনের সিরিজ জিতলে তা রেকর্ড হবে।

Advertisement

আরও পড়ুন: সমতা ফেরাতে দলে দুই পরিবর্তন? দেখে নিন রাজকোটে ভারতের সম্ভাব্য একাদশ

এখনও পর্যন্ত একদিনের ক্রিকেটে ভারতের তুলনায় অস্ট্রেলিয়ার রেকর্ড অনেক ভাল। সফরকারী দল এগিয়ে আছে ৭৮-৫০ ব্যবধানে। ভারতে এসেও অস্ট্রেলিয়া বেশ সফল। তারা জিতেছে ৩০টিতে। ভারত ঘরের মাঠে ২৭ বার হারিয়েছে অস্ট্রেলিয়াকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন