জার্মানি, নেদারল্যান্ডসের সঙ্গে কঠিন গ্রুপে ভারত

রিও অলিম্পিকে জার্মানি, নেদারল্যান্ডসের সঙ্গে এক গ্রুপে ভারত। এছাড়াও গ্রুপ-বিতে এই তিন দলের সঙ্গে রয়েছে আর্জেন্তিনা, আয়ারল্যান্ড ও কানাডা। মহিলা হকি দলের গ্রুপে রয়েছে গ্রেট ব্রিটেন, ইউএসএ ও জাপান। সব দেশের সঙ্গে খেলেছে ভারত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৫ ২১:০১
Share:

রিও অলিম্পিকে জার্মানি, নেদারল্যান্ডসের সঙ্গে এক গ্রুপে ভারত। এছাড়াও গ্রুপ-বিতে এই তিন দলের সঙ্গে রয়েছে আর্জেন্তিনা, আয়ারল্যান্ড ও কানাডা। মহিলা হকি দলের গ্রুপে রয়েছে গ্রেট ব্রিটেন, ইউএসএ ও জাপান। সব দেশের সঙ্গে খেলেছে ভারত। এই মুহূর্তে ভারতের র‌্যাঙ্কিং সাত। গতমাসে নেদারল্যান্ডসকে হারিয়েই হকি ওয়ার্ল্ড লিগে ব্রোঞ্জ জিতেছিল ভারত। সেটাই স্বস্তিতে রাখছে সর্দার সিংহ অ্যান্ড ব্রিগেডকে। অন্য গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, গ্রেট ব্রিটেন, বেলজিয়াম নিউজিল্যান্ড, স্পেন ও আয়োজক দেশ ব্রাজিল।

Advertisement

আরও খবর পড়ুন: এলানোর বিরুদ্ধে এফআইআর সমর্থন করছেন না ভাইচুং

ভারত তুলনামূলকভাবে কঠিন গ্রুপে। জার্মানি, নেদারল্যান্ডসকে হারিয়ে এগিয়ে যাওয়া সহজ হবে না ভারতের জন্য। দলের অন্যতম সদস্য রুপিন্দর পাল সিংহর মতে ওয়ার্ল্ড হকি লিগে খেলাটাই অলিম্পিকে দলকে সাহায্য করবে। বলেন, ‘‘নেদারল্যান্ডসকে আমরা হকি ওয়ার্ল্ড লিগে হারিয়ে ব্রোঞ্জ জিতেছিলাম। চেনা দল। কিন্তু সহজ নয়। এর সঙ্গে জার্মানিও কঠিন দল। আমাদের এই দুই দলই কঠিন প্রতিপক্ষ।’’ ভারতের প্রাথমিক লক্ষ অবশ্যই থাকবে গ্রুপের সহজ দুই দল আয়ারল্যান্ড ও কানাডাকে হারিয়ে এগিয়ে যাওয়া। লন্ডন অলিম্পিকের মতো ফল এবার হবে না বলেই বিশ্বাস ভারতীয় দলের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন