সিরিজ হারলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচে জয় মিতালিদের

অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে শেষ ম্যাচে হারালেও সিরিজ জয় হল না মিতালি, ঝুলনদের। সিরিজ আগেই হেরে গিয়েছিল ভারত। এটা ছিল সম্মান রক্ষার লড়াই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:৫৮
Share:

অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে শেষ ম্যাচে হারালেও সিরিজ জয় হল না মিতালি, ঝুলনদের। সিরিজ আগেই হেরে গিয়েছিল ভারত। এটা ছিল সম্মান রক্ষার লড়াই। সিরিজের শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া ভারতের সামনে ২৩২ রানের লক্ষ্যমাত্রা রাখলে সহজেই সেই লক্ষ্যে পৌঁছে ম্যাচ জিতে নেয় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রান করেন অ্যালেক্স ব্ল্যাকওয়েল। তাঁর রান ৬০। হাফ সেঞ্চুরি করেন এলিস পেরি। ভারতের হয়ে তিন উইকেট নেন শিখা পাণ্ডে। জোড়া উইকেট রাজেশ্বরী গায়কোয়াড়ের। একটি উইকেট ঝুলন গোস্বামীর।

Advertisement

জবাবে ব্যাট করতে এসে তেমন বেগ পেতে হয়নি ভারতের মেয়েদের। ৪৭ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৩৪ রান করে ভারত। রান আউট হওয়ার আগে ৮৯ রানের ইনিংস খেলেন অধিনায়ক মিতালি রাজ। ম্যাচের সেরাও হয়েছেন তিনি। ৫৫ রান করেন ওপেনার স্মৃতি মনধনা।

আরও খবর

Advertisement

যুব বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের সামনে শ্রীলঙ্কা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন