HS Prannoy

চার মাস ধরে পেটের গুরুতর সমস্যায় জেরবার, কোর্টে ফেরার রাস্তা খুঁজছেন প্রণয়

গত চার মাস ধরে পেটের গুরুতর সমস্যায় ভুগছেন এইচএস প্রণয়। কোর্টে ফেরার রাস্তা খুঁজছেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ২১:২১
Share:

এইচএস প্রণয়। —ফাইল চিত্র।

কোর্টে ফেরার রাস্তা খুঁজছেন এইচএস প্রণয়। গত চার মাস ধরে পেটের গুরুতর সমস্যায় ভুগছেন তিনি। ফলে শারীরিক ও মানসিক ভাবে অনেকটা ভেঙে পড়েছেন তিনি। নানা রকমের সমস্যা হচ্ছে। প্রণয়ের এই সমস্যা পুরনো। আবার সেটা দেখা গিয়েছে। ভোগাচ্ছে তাঁকে। সেখান থেকেই ফেরার চেষ্টা করছেন তিনি।

Advertisement

২০১৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপের সময় প্রথম বার পেটের সমস্যা শুরু হয়েছিল প্রণয়ের। এই সমস্যার ফলে পেটগরম, পেটে ব্যথা, বুকে ব্যথা হয়। এমনকি, স্বরযন্ত্রেও সমস্যা হয়। পরে করোনা আক্রান্তও হয়েছিলেন তিনি। সেই সময় তাঁর খেলা খারাপ হয়ে গিয়েছিল। কোভিড থেকে সেরে ওঠার পরে ধীরে ধীরে নিজের সেরা ফর্মে ওঠার চেষ্টা করছিলেন প্রণয়। আবার পেটের সমস্যা ফেরার চাপে পড়েছেন তিনি।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে প্রণয় বলেন, “গত চার মাস ধরে পেটের সমস্যায় ভুগছি। শুধু শারীরিক ভাবে নয়, মানসিক ভাবেও ধাক্কা লেগেছে। গত দু’বছর ধরে ধীরে ধীরে ফর্মে ফিরছিলাম। কিন্তু আবার পুরনো সমস্যা শুরু হয়েছে।” এই সমস্যাও তিনি কাটিয়ে উঠবেন বলে আশাবাদী প্রণয়। ভারতীয় ব্যাডমিন্টন তারকা বলেন, “কেরিয়ারে এই ঘটনা ঘটতেই পারে। যদি আপনি ঠিক ভাবে নিজের শরীরের যত্ন নেন তা হলে সব পরিস্থিতি থেকে ফেরা সম্ভব। আগেও আমার এই সমস্যা হয়েছিল। ধৈর্য ধরতে হবে। এই সমস্যাও আমি কাটিয়ে উঠব।”

Advertisement

থমাস কাপে ভারতের সাফল্যের নেপথ্যে বড় ভূমিকা ছিল প্রণয়ের। এশিয়ান গেমসে পুরুষদের সিঙ্গলসে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। এই মরসুমে অবশ্য মাত্র একটি প্রতিযোগিতায় সেমিফাইনাল পর্যন্ত পৌঁছেছেন প্রণয়। কোনও পদক জিততে পারেননি তিনি। আপাতত নিজেকে সুস্থ করে কোর্টে ফেরার চেষ্টা করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন