PV Sindhu

চোটের ধাক্কা, কোহলিদের বিদায়ের পরে আরও এক বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ভারতীয় তারকা

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে হেরে যায় ভারত। এই প্রতিযোগিতা খেলতে যাওয়ার আগে একাধিক ক্রিকেটার চোট পেয়েছিলেন। এ বার অন্য এক খেলায় চোটের কারণে বাদ ভারতীয় তারকা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ২১:৩২
Share:

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে বেশি রানের মালিক বিরাট কোহলি। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সদ্য বিদায় নিয়েছেন বিরাট কোহলিরা। সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে যান তাঁরা। এ বার অন্য এক বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ভারতীয় তারকা। চোটের কারণে খেলতে পারবেন না তিনি।

Advertisement

মরসুম শেষে চোট নিয়ে বিপাকে পিভি সিন্ধু। অলিম্পিক্সে দু’টি পদকের মালকিনের বাঁ গোড়ালির চোট এখনও সারেনি। সেই কারণে ওয়ার্ল্ড ট্যুর ফাইনালস থেকে নাম সরিয়ে নিলেন তিনি। এই প্রতিযোগিতায় ২০১৮ সালে জিতেছিলেন সিন্ধু।

এ বার কমনওয়েলথ গেমসে খেলার সময়ই চোট পান। অগস্ট মাসে পাওয়া সেই চোট নিয়েই ভুগছেন তিনি। চিনের গুয়াংঝৌয়ে ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ার্ল্ড ট্যুর ফাইনালস। সেই প্রতিযোগিতা থেকেই নাম সরালেন সিন্ধু। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে সিন্ধুর বাবা পিভি রমানা বলেন, “সিন্ধুর চিকিৎসক বলেছেন আরও সময় নিতে। সম্পূর্ণ সুস্থ হয়ে আগামী মরসুমে খেলতে নামার উপদেশ দিয়েছেন তিনি। চিনে এখনও করোনা নিয়ে বিভিন্ন নিয়ম রয়েছে। সেগুলো মাথায় রেখেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ও কয়েক সপ্তাহ আগেই অনুশীলন শুরু করেছে। জানুয়ারি মাসের মধ্যে সুস্থ হয়ে যাবে ও।”

Advertisement

আগামী বছর এশিয়ান গেমস রয়েছে। প্যারিস অলিম্পিক্স রয়েছে ২০২৪ সালে। সেটার যোগ্যতা অর্জন পর্ব খেলতে হবে সিন্ধুকে। সেই কারণে চোট নিয়ে তাড়াহুড়ো করতে চাইছেন না তিনি। সম্পূর্ণ ভাবে চোট সারিয়ে তবেই কোর্টে নামবেন বলে জানিয়েছেন তাঁর বাবা।

ব্যাডমিন্টনের ওয়ার্ল্ড ট্যুর ফাইনালস থেকে সিন্ধু নাম সরিয়ে নেওয়ায় ভারতের একমাত্র প্রতিনিধি হিসাবে সেখানে খেলবেন এইচএস প্রণয়। গুয়াংঝৌয়ে করোনা সংক্রমণ বাড়ছে। সে দিকে নজর রাখছেন কর্তৃপক্ষ। বেশ কিছু নিয়ম মেনেই খেলতে হবে এই প্রতিযোগিতায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন