Virat Kohli

বিশ্বকাপে প্রচুর কলা, একটা রেল কোচ আর বৌদের সঙ্গে চাইলেন কোহালিরা

সম্প্রতি ভারতীয় দল পরিচালন সমিতি আলোচনায় বসেছিল সিওএ বা প্রশাসকদের কমিটির সঙ্গে। হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের সময় হওয়া বৈঠকেই এই দাবি রাখেন ক্রিকেটাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৮ ১৭:২৭
Share:

অলঙ্করণ: সৌভিক দেবনাথ

কলার জোগানে যেন ঘাটতি না পড়ে! আগামী বছর ইংল্যান্ডে বসছে বিশ্বকাপের আসর। আর ক্রিকেটের বিশ্বযুদ্ধের সময় পর্যাপ্ত পরিমাণে কলা চাইলেন ভারতীয় ক্রিকেটাররা।

Advertisement

সম্প্রতি ভারতীয় দল পরিচালন সমিতি আলোচনায় বসেছিল সিওএ বা প্রশাসকদের কমিটির সঙ্গে। হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের সময় হওয়া বৈঠকেই এই দাবি রাখেন ক্রিকেটাররা। মাস কয়েক আগের ইংল্যান্ড সফরে চাহিদামতো কলা মেলেনি। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জোগাড় করতে পারেনি ভারতীয় দলের পছন্দের ফল। সমস্যায় পড়েন ক্রিকেটাররা। সেই ঘটনা থেকে শিক্ষা নিয়েই এ বার আগে থাকতে ব্যবস্থা করায় জোর দেওয়া হচ্ছে।

ক্রিকেটারদের এই দাবিতে প্রশাসকদের কমিটি প্রথমে অবাক হয়ে গিয়েছিল বলে খবরে প্রকাশ। বলা হয়, ইংল্যান্ডে সেক্ষেত্রে বোর্ডের খরচায় দলের ম্যানেজার কলা কিনতে পারতেন। ক্রিকেটাররা চাইছেন বিশ্বকাপের সময় যে হোটেলে দল থাকবে, তাতে জিম যেন ঠিকঠাক থাকে। বৈঠকে অধিনায়ক বিরাট কোহালি ছা়ড়াও ছিলেন টেস্টের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে, একদিনের সহ-অধিনায়ক রোহিত শর্মা, কোচ রবি শাস্ত্রী ও নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান এমএসকে প্রসাদ।

Advertisement

আরও পড়ুন: লাগল মাত্র ০.০৮ সেকেন্ড! অবিশ্বাস্য স্টাম্পিং ধোনির, দেখুন ভিডিয়ো​

আরও পড়ুন: বিশ্বকাপে ধোনিকে ছাড়া দল সম্ভব নয়, বললেন গাওস্কর​

বিশ্বকাপের সময় ইংল্যান্ডে ট্রেনে ভ্রমণের আর্জিও রাখা হয়েছে ক্রিকেটারদের তরফে। এটা নিয়ে অবশ্য নিরাপত্তার কারণে আপত্তি জানিয়েছে সিওএ। কোহালি তখন বলেন যে ইংল্যান্ড দলও ট্রেনে ভ্রমণ করে। দল তাই চাইছে একটা কোচ পুরো যেন বুক করা হয়। একটা শর্তে ব্যাপারটা মেনে নেওয়া হয় যে অপ্রীতিকর কিছু ঘটলে তার দায় সিওএ বা বিসিসিআই-এর নয়।

বিদেশ সফরে স্ত্রী-বান্ধবীদের নিয়ে যাওয়া একটা বড় ইস্যু। বিশ্বকাপে পুরো সময়ই স্ত্রী-বান্ধবীদের সঙ্গে রাখতে আগ্রহী ক্রিকেটাররা। এটা নিয়ে সিওএ ভাবছে। কারণ, কোনও কোনও ক্রিকেটার এতে মনঃসংযোগ নষ্ট হয় বলে মনে করেন। প্রত্যেকের সবুজ সংকেত পেলেই সিওএ এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে। তবে যখনই স্ত্রী-বান্ধবীরা সফরে থাকুন, তাঁদের জন্য আলাদা বাসের ব্যবস্থা করা হবে। না হলে ক্রিকেটাররা স্ত্রীর সঙ্গে আলাদা বসেন বাসে। যা টিম স্পিরিটের পরিপন্থী বলে বোর্ড মনে করছে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন