ডেভিস কাপের আগে হঠাৎ ডামাডোল

রোহন বোপান্নার সঙ্গে ডাবলসে সদ্য শেষ হওয়া এশিয়াডে চ্যাম্পিয়ন হওয়া দ্বিবীজের কাঁধে চোট রয়েছে। পাশাপাশি ইউকির হাঁটুর চোট বেড়ে যায় যুক্তরাষ্ট্র ওপেনে নামার পরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৫৫
Share:

ইউকি ভামব্রি। —ফাইল চিত্র।

সার্বিয়ার বিরুদ্ধে ডেভিস কাপের ওয়ার্ল্ড গ্রুপ টাই শুরু হওয়ার আগেই বড় ধাক্কা খেল ভারতীয় দল। চোটের জন্য টাই থেকে সরে দাঁড়ালেন দেশের এক নম্বর সিঙ্গলস খেলোয়াড় ইউকি ভামব্রি এবং এশিয়ান গেমসে সোনাজয়ী দ্বিবীজ শরণ। শুধু তা-ই নয়, রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলে থাকতে অস্বীকার করেছেন সুমিত নাগাল।

Advertisement

রোহন বোপান্নার সঙ্গে ডাবলসে সদ্য শেষ হওয়া এশিয়াডে চ্যাম্পিয়ন হওয়া দ্বিবীজের কাঁধে চোট রয়েছে। পাশাপাশি ইউকির হাঁটুর চোট বেড়ে যায় যুক্তরাষ্ট্র ওপেনে নামার পরে। যে প্রতিযোগিতায় তিনি প্রথম রাউন্ডে হেরে ছিটকে যান। ফলে ছ’জনের দলে রিজার্ভ বেঞ্চে থাকা সদস্য সাকেত মিনেনি কোর্টে নামার সুযোগ পাচ্ছেন। তিনি নামবেন ভামব্রির বদলি হিসেবে। সঙ্গে দ্বিবীজের বদলি হিসেবে খেলবেন এন শ্রীরাম বালাজি। পুণের তরুণ খেলোয়াড় অর্জুন খাড়ে উড়ে যাবেন সার্বিয়ার শহর ক্রালজেভোতে রিজার্ভ বেঞ্চে থাকার জন্য। ভারত বনাম সার্বিয়ার টাই হবে ১৪-১৬ সেপ্টেম্বর।

জাতীয় টেনিস সংস্থার নির্বাচক কমিটির চেয়ারম্যান এস পি মিশ্র বলেছেন, ‘‘দ্বিবীজের যুক্তরাষ্ট্রে এমআরআই স্ক্যান হয়েছে। ওর চোট সারাতে অন্তত তিন সপ্তাহ লাগবে। ইউকিরও হাঁটুর চোট রয়েছে।’’ জাতীয় টেনিস সংস্থার সচিব হিরন্ময় চট্টোপাধ্যায় বলেন, এ ভাবে সুমিত খেলতে না চাওয়ায় ফেডারেশন ‘অবাক’। তিনি বলেছেন, ‘‘সুমিত বলেছে এই টাইয়ে এ বার সিঙ্গলস ম্যাচে রামকুমার আর প্রজ্ঞেশ খেলবে। ওকে রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকতে হবে। তাই ও চ্যালেঞ্জারই খেলবে। যদি প্রয়োজন হয়, তা হলে দলে যোগ দেবে। কিন্তু আমরা শর্তসাপেক্ষে খেলোয়াড় বেছে

Advertisement

নিই না।’’

সুমিত তাঁর প্রতিক্রিয়ায় বলেছেন, প্রথমে তিনি দলে থাকতে চাননি কাঁধে সমস্যা থাকায়। পরে আবার তিনি খেলবেন কি না জানতে চাওয়া হয়। তখন তিনি বলেন, ‘‘এআইটিএ-কে বলেছি, আমার ডেভিস কাপে খেলতে খুব ভাল লাগবে। কিন্তু চ্যালেঞ্জারে খেলার ব্যাপারে আমার সব চূড়ান্ত হয়ে গিয়েছে। চ্যালেঞ্জার ম্যাচ শেষ হওয়ার পরের বিমানেই আমি দলে যোগ দেব। কিন্তু ওদের সেটা পছন্দ হয়নি। ওরা চাইছিল আমি শনিবার রাতেই দলে যোগ দিই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন