Cricket

বুমরা-ভুবি-শামিদের আক্রমণকে বিশ্বসেরা বললেন প্রাক্তন ভারতীয় পেসার

জাতীয় দলে বাঁ হাতি পেসার থাকলেও এখন অবশ্য কোহালির দলে ডান হাতি পেসারদেরই আধিপত্য।

Advertisement

সংবাদ সংস্থা 

বেঙ্গালুরু শেষ আপডেট: ১১ জুন ২০২০ ১৬:৫৩
Share:

কোহালির বোলাররা যে কোনও দলের রাতের ঘুম কেড়ে নিতে পারে। —ফাইল চিত্র।

যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি সম্বলিত ভারতীয় বোলিং আক্রমণকে বিশ্বের অন্যতম সেরা বললেন ভেঙ্কটেশ প্রসাদ।

Advertisement

জাভাগল শ্রীনাথের সঙ্গে তাঁর বল হাতে পার্টনারশিপ নিয়ে এখনও অনেক কথা হয় ভারতীয় ক্রিকেটে। স্লোয়ার দেওয়ার জন্য বিখ্যাত প্রসাদ বলছেন, “এই মুহূর্তে আমাদের ফাস্ট বোলিং বিশ্বসেরা। বিরাটের নেতৃত্বে ভারতের বোলিং বিভাগ দারুণ শক্তিশালী, প্রতিভাসম্পন্ন।”

প্রসাদ ও শ্রীনাথ ক্রিকেটকে বিদায় জানানোর পরে ভারতীয় ফাস্ট বোলিংকে কিছুকাল নেতৃত্ব দেন জাহির খান। চোট তাঁর কেরিয়ারকে দীর্ঘায়িত করতে দেয়নি। প্রসাদ বলছেন, “জাহির খান সফল বোলার। কিন্তু জাহির ভাল পার্টনার পায়নি। কেউ এসেছে আবার কেউ চলে গিয়েছে দ্রুত। ফলে পার্টনারশিপ দানা বাঁধেনি। আশিস নেহরা অল্প কয়েক দিন ছিল। অজিত আগরকরও তাই। প্রবীণ কুমার, আরপি সিংহরাও বেশি দিন স্থায়ী হয়নি।”

Advertisement

আরও পড়ুন: মনে হয়েছিল ভগবা‌নের সঙ্গে হাত মেলাচ্ছি, সচিনকে টুইট যুবরাজের

আগে জাতীয় দলে বাঁ হাতি পেসার থাকলেও এখন অবশ্য কোহালির দলে ডান হাতি পেসারদেরই আধিপত্য।প্রসাদ বলছেন, “শুধুমাত্র বৈচিত্র আনার জন্য বাঁহাতি পেসারকে দলে অন্তর্ভুক্ত করার কোনও অর্থ নেই।”
ইদানীংকালে খলিল আহমেদ, জয়দেব উনাদকটদের সুযোগ দেওয়া হলেও তাঁরা নিজেদের প্রমাণ করতে পারেননি।

প্রসাদ বলছেন, “বাঁহাতি পেসার যদি না থাকে, তা হলে তো কিছু করার নেই। ধরেই নিতে হবে আমাদের অস্ত্রভাণ্ডারে বাঁহাতি পেসার নেই। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো প্রতিভা নেই, এমন কোনও বাঁহাতি বোলারকে বৈচিত্র আনার জন্য জোর করে দলে নেওয়ারও কোনও অর্থ নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন