Sports News

সাফ কাপের আগে অস্ট্রেলিয়ায় ভারতীয় দলের শিবির

সিডনির ভ্যালেন্টাইন স্পোর্টস পার্কে আগামী ১৬ দিন শিবির করবে ভারতীয় ফুটবল দল। এর পর ১ সেপ্টেম্বর ঢাকার উদ্দেশে রওনা দেবে। ঢাকায় হবে সাফ কাপ।

Advertisement
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০১৮ ২০:১৫
Share:

দিল্লি শিবিরে অনুশীলনে ভারতীয় ফুটবল দল। ছবি: এআইএফএফ।

সাফ কাপের প্রস্তুতি নিতে অস্ট্রেলিয়া উড়ে যাচ্ছে ভারতীয় ফুটবল দল। শুক্রবারই দিল্লির শিবির শেষে অস্ট্রেলিয়া পাড়ি দেবে কনস্টানটাইন অ্যান্ড ব্রিগেড। ২৮ জুলাই থেকে দিল্লিতে শিবির করছিলেন কনস্টানটাইন। অনূর্ধ্ব-২৩ এই দল নিয়েই এ বার সাফ কাপ খেলতে নামবে ভারত।

Advertisement

সিডনির ভ্যালেন্টাইন স্পোর্টস পার্কে আগামী ১৬ দিন শিবির করবে ভারতীয় ফুটবল দল। এর পর ১ সেপ্টেম্বর ঢাকার উদ্দেশে রওনা দেবে। ঢাকায় হবে সাফ কাপ। কোচ কনস্টানটাইন বলেন, ‘‘এই ট্যুর পরিকল্পনা করা হয়েছিল এশিয়ান গেমসের আগে। কিন্তু এশিয়ান গেমসে আমরা অংশ নিচ্ছি না। কেন এশিয়ান গেমসে যাচ্ছি না তার কোনও কারণ নেই। আর সে কারণেই সেই ট্যুর এখন করছি।’’

সাফ কাপ খেলতে যাবে ২০ জনের দল। অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ২২ জনের দল। এ ছাড়া ২ জনকে রিজার্ভে রাখা হয়েছে বিশেষ প্রয়োজনের জন্য। দলের ফুটবলারদের ছাড়ার জন্য ক্লাবগুলোকেও ধন্যবাদ জানিয়েছেন কনস্টানটাইন। তিনি বলেন, ‘‘এই দলে সকলেই খুব প্রতিভাবাণ। এখান থেকেই সিনিয়র দলে জায়গা করে নেবে ফুটবলাররা। সব দেশের সিনিয়র দলের সঙ্গে আমাদের অনূর্ধ্ব-২৩ দল খেলবে, এটা একটা চ্যালেঞ্জ।

Advertisement

আরও পড়ুন
নতুন সিস্টেমে ফিফা র‌্যাঙ্কিংয়ে এগোল ভারত

ভারতীয় দল

গোলকিপার: বিশাল কাইথ, কমলজিৎ সিংহ, সুখদেব পাতিল।

ডিফেন্ডার: দাবিন্দর সিংহ, সালাম রঞ্জন সিংহ, সার্থক গোলুই, শুভাশিস বোস, মহম্মদ সাজিদ ধোত, জেরি লালরিনজুয়ালা।

মিডফিল্ডার: নিখিল পূজারী, ইসাক ভানমালসোয়ামা, নন্ধা কুমার, বিনিত রাই, জার্মানপ্রীত সিংহ, অনিরুদ্ধ থাপা, লালিয়ানজুয়ালা ছাংতে, আশিক কুরুনিয়ান, ভিগনেস ডি।

ফরোয়ার্ড: সুমিত পাসি, হিতেশ শর্মা, মনবীর সিংহ, ফারুখ চৌধুরী।

রিজার্ভ ফুটবলার: লালরুয়াথারা, রোহিত কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন