অস্ট্রেলিয়াকে উড়িয়ে সিরিজ জিতল ভারতীয় মেয়েরা

অ্যাডিলেডের পর এ বার মেলবোর্ন। অস্ট্রেলিয়ার মাটিতে পর পর দু’টি টি২০ তেই তাদের হেলায় হারাল ভারতীয় মেয়েরা। একই সঙ্গে বিদেশের মাটিতে সিরিজও জিতে নিল ভারত। শুক্রবার টসে জিতে আগের দিনের মতোই প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মিতালী রাজ। অধিনায়কের সিদ্ধান্ত যে একেবারে সঠিক তা প্রথম ওভারেই প্রমাণ করেন ঝুলন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৬ ১২:৪৩
Share:

ফের অজি উইকেটের পতন। ছবি: টুইটার।

অ্যাডিলেডের পর এ বার মেলবোর্ন। অস্ট্রেলিয়ার মাটিতে পর পর দু’টি টি২০ তেই তাদের হেলায় হারাল ভারতীয় মেয়েরা। একই সঙ্গে বিদেশের মাটিতে সিরিজও জিতে নিল ভারত।

Advertisement

শুক্রবার টসে জিতে আগের দিনের মতোই প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মিতালী রাজ। অধিনায়কের সিদ্ধান্ত যে একেবারে সঠিক তা প্রথম ওভারেই প্রমাণ করেন ঝুলন। ম্যাচের প্রথম ওভারের তৃতীয় বলে ওপেনার গ্রেস হ্যারিসকে বোল্ড করেন বাংলার পেসার। চতুর্থ ওভারে দ্বিতীয় অস্ট্রেলীয় ওপেনারকেও আউট করেন তিনি। ইনিংসের গোড়ার সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি অস্ট্রেলিয়া। তিন নম্বরে নেমে অধিনায়ক ল্যানিং ৩৯ বলে ৪৯ রানের ইনিংস বাদ দিলে বলার মতো আর কিছুই ছিল না অজি ব্যাটংয়ে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে দু’ওভার করে কমে যাওয়ায় ১৮ ওভারে মাত্র ১২৫ রান করে অস্ট্রেলিয়া। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে দু’উইকেট পান ঝুলন।

ব্যাট করতে নেমে আগের দিনের মতো প্রথম থেকেই তাড়াহুড়ো করেনি ভারত। যে কোনও সময়ে বৃষ্টি আসতে পারে বুঝেই উইকেট না হারানোর দিকে খেয়াল রেখেছিলেন দুই ওপেনার মিতালী রাজ এবং স্মৃতী মানদানা। ৯.১ ওভারে ভারত যখন বিনা উইকেটে ৬৯, তখনই ফের নামে বৃষ্টি। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ১০ উইকেটে ম্যাচ এবং সিরিজ জিতে নেন মিতালীরা।

Advertisement

মেয়েরা পথ দেখালো। এ বার পালা ছেলেদের।

আরও পড়ুন:
রেকর্ড গড়ে অ্যাডিলেড টি-টোয়েন্টিতে জয় ছিনিয়ে আনলেন ঝুলনরা
ম্যাক্সওয়েল আজ খেললে থাকুক বুমরাহের ইয়র্কার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন