Sports News

হার দিয়ে শুরু ভারতীয় মহিলা হকি দলের স্পেন সিরিজ

পাঁচ ম্যাচের সিরিজের শুরুতেই বড় ধাক্কা খেল ভারতের মেয়েরা। ম্য়াচ শুরুর ৬ মিনিটের মধ্যেই গোল করে স্পেনকে এগিয়ে দিয়েছিলেন বার্তা বোনাস্ত্রে।

Advertisement

সংবাদ সংস্থা

মাদ্রিদ শেষ আপডেট: ১৩ জুন ২০১৮ ১৫:৩৮
Share:

হারের পর হতাশ ভারতীয় মহিলা হকি দল। ছবি: হকি ইন্ডিয়ার ফেসবুক।

০-৩ হার দিয়ে স্পেন সিরিজ শুরু করল ভারতের মহিলা হকি দল। সব টুর্নামেন্টের ক্ষেত্রেই শুরুটা খুব গুরুত্বপূর্ণ। সবাই চায় জয় দিয়ে শুরু করতে। তা হলে আত্মবিশ্বাসটাই অনেকটা বেড়ে যায়। মাদ্রিদে আয়োজক দেশ স্পেনের সঙ্গে প্রথম ম্য়াচে গোলের মুখই খুলতে পারল না ভারত।

Advertisement

পাঁচ ম্যাচের সিরিজের শুরুতেই বড় ধাক্কা খেল ভারতের মেয়েরা। ম্য়াচ শুরুর ৬ মিনিটের মধ্যেই গোল করে স্পেনকে এগিয়ে দিয়েছিলেন বার্তা বোনাস্ত্রে। এর পর বাকি কাজটি করে দেন লোলা রিয়েরা। জোড়া গোল করেন তিনি। ৪৮ ও ৫২ মিনিটে পর পর গোল করে জয় এনে দেন তিনি।

শুরু থেকেই ম্য়াচের দখল নিয়ে নিয়েছিল আয়োজকরা। প্রথম গোল হজমের পর ভারতের সামনেও গোলের সুযোগ এসেছিল। ১৪ মিনিটে ক্য়াপ্টেন রানি রামপাল যে নিশ্চিত সুযোগটি নষ্ট করলেন তার জন্য অনেকদিন আফসোস করতে হবে। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে অনুপা বারলার গোলমুখি শট আটকে যায় স্প্যানিশ গোলকরিপার মারিয়া রুইজের হাতে। পরের মুহূর্তে রানি আবার সুযোগ পয়ে নষ্ট করেন।

Advertisement

আরও পড়ুন
চরম অপুষ্টিতে খেলোয়াড়রা, এমন খাবার দিচ্ছে সাই!

২৪ মিনিটে পেনাল্টি কর্নারও পেয়ে গিয়েছিল ভারত। কিন্তু তা বাইরে যায়। কাউন্টার অ্যাটাকে স্পেনের নিশ্চিত সুযোগ আটকে দেন ভারতের গোলকিপার সবিতা। কিন্তু গোলের মুখ তো খুলতে পারেইনি ভারত বরং আরও দুটো গোল হজম করে ০-৩ গোলে হেরে বসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন