Sports News

চোট কাটিয়ে ফিরতে পারেন লোকেশ, হার্দিকের সম্ভাবনা কম

সবে চোট সারিয়ে ফিরেছিলেন। এক ম্যাচ খেলেই আবার চোটের কবলে লোকেশ রাহুল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে চোট পয়ে ছিটকে গিয়েছিলেন। এর পর চোট সারিয়ে রঞ্জি ট্রফি খেলে নিজেকে প্রমাণ করে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেই আবার ফিরে এসেছিলেন দলে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৬ ১৬:১২
Share:

লোকেশ রাহুল। ছবি: এএফপি।

সবে চোট সারিয়ে ফিরেছিলেন। এক ম্যাচ খেলেই আবার চোটের কবলে লোকেশ রাহুল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে চোট পয়ে ছিটকে গিয়েছিলেন। এর পর চোট সারিয়ে রঞ্জি ট্রফি খেলে নিজেকে প্রমাণ করে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেই আবার ফিরে এসেছিলেন দলে। কিন্তু এই ফেরা দীর্ঘস্থায়ী হল লোকেশের। যে কারণে শিখর ধবনের জাতীয় দলে ফেরার রাস্তা অনেকটাই প্রসস্ত হয়ে গেল। যদিও টিম ম্যানেজমেন্টের বিশ্বাস চতুর্থ টেস্টের আগেই সুস্থ হয়ে ফিরে আসবেন লোকেশ রাহুল। ৮ ডিসেম্বর থেকে মুম্বইতে শুরু হবে চতুর্থ টেস্ট।

Advertisement

শুধু লোকেশ নন চোটের জন্য জাতীয় দলের বাইরে চলে গেলেন অল-রাউন্ডার হার্দিক পাণ্ড্য। অনুশীলনের সময় হাতে চোট পান হার্দিক। রবিবার এই দু’জনকেই ছেড়ে দেওয়া হল। বিসিসিআই এর পক্ষ থেকে সচিব অজয় শির্কে বলেন, ‘‘বিসিসিআই-এর মেডিক্যাল দল নিশ্চিত করেছে অনুশীলনের সময় ডান হাতে চোট পেয়েছেন হার্দিক। ওকে আপাতত ছেড়ে দেওয়া হয়েছে। বিশেষজ্ঞের সঙ্গে কথা বলেই ভবিষ্যতের পরিকল্পনা ঠিক করা হবে।’’ অন্যদিকে লোকেশ রাহুলের দ্রুত ফেরার ব্যাপারে আশাবাদী বিসিসিআই। বলেন, ‘‘লোকেশ রাহুলকেও ছেড়ে দেওয়া হয়েছে। ওর হাতে চোট রয়েছে। তবে আশা করা হচ্ছে সুস্থ হয়ে চতুর্থ টেস্টের আগে ফিরে আসবে।’’

ভারতীয় শিবিরে চোটের তালিকাটা নেহাৎই কম নয়। ঘরের মাঠে ১৩ টেস্ট খেলার শুরু থেকেই কেউ না কেউ চোটের কবলে পড়েছেন। চিকনগুনিয়ার জন্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতেই পারেননি ইশান্ত শর্মা। নিউজিল্যান্ড টেস্টের মাঝ পথে চোটে পেয়ে বেরিয়ে গিয়েছিলেন লোকেশ রাহুল। এই তালিকায় রয়েছেন শিখর ধবন, ভুবনেশ্বর কুমার। আর নতুন সংযোজন উইকেটকিপার ঋদ্ধিমান সাহা।

Advertisement

আরও খবর

ইংল্যান্ড ২৮৩, বেকায়দায় ভারতীয় ব্যাটিংও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন