Sports News

কোটলা মাতিয়ে শতরান উপহার ঋষভ পন্থের, তবুও হার দিল্লির

আজ দিল্লির মোট রানের ৬৮ শতাংশ রান এল তাঁর ব্যাট থেকে। পন্থের মারকাটারি ইনিংসে রয়েছে ১৫টা চার, ৭টা ছয়। পুরো মাঠ জুড়েই আজ অভিনব সব শট খেললেন পন্থ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ মে ২০১৮ ২৩:৩৯
Share:

অনবদ্য শতরান পন্থের।

একাদশ আইপিএলে তৃতীয় শতরান এল ঋষভ পন্থের ব্যাটে। ফিরোজ শাহ কোটলায় সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে অনবদ্য শতরান করলেন দিল্লি ডেয়ারডেভিলস-এর এই ব্যাটসম্যান। এ দিন মাত্র ৫৬ বলে তাঁর প্রথম আইপিএল শতরান করেন পন্থ। তাঁর ব্যাটে ভর করে দিল্লি ঘরের মাঠে তুলল ১৮৭ রান। শেষ পর্যন্ত ৬৩ বলে ১২৮ রান করে অপরাজিত থাকেন তিনি।

Advertisement

উল্লেখযোগ্যভাবে, আজ দিল্লির মোট রানের ৬৮ শতাংশ রান এল তাঁর ব্যাট থেকে। পন্থের মারকাটারি ইনিংসে রয়েছে ১৫টা চার, ৭টা ছয়। পুরো মাঠ জুড়েই আজ অভিনব সব শট খেললেন পন্থ। আজ ইনিংসের ৪৩ রানের মাথায় ৩ উইকেট হারিয়ে ফেলে দিল্লি। পৃথ্বী শ, জেসন রয় এবং শ্রেয়স আইয়ার তিন ব্যাটসম্যানই রান পাননি। প্রথমে কিছুটা ধরে খেললেও ১০ ওভারের পর থেকেই ব্যাটে ঝড় তোলেন পন্থ। অপরাজিত থেকে ইনিংস শেষও করেন।

শুধু শতরানই নয়, অনেকগুলো নজিরও তৈরি করলেন এই ব্যাটসম্যান। আইপিএল ইতিহাসে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সর্বোচ্চ রানসংগ্রাহকের(১২৮) মুকুট উঠল তাঁর মাথায়। দ্বিতীয় কনিষ্ঠতম (২০ বছর ২১৮ দিন) ব্যাটসম্যান হিসাবে আইপিএল শতরান পন্থের ব্যাট থেকে (প্রথম কনিষ্ঠতম ব্যাটসম্যান হিসেবে শতরানের মালিক মনীশ পাণ্ডে, ২০০৯)। এছাড়াও এ দিন ঋষভ আইপিএলে শতরানকারী ভারতীয় ক্রিকেটারদের মধ্যে একটি ম্যাচে সর্বোচ্চ রান করলেন(১২৮)। দ্বিতীয় স্থানে রয়েছেন মুরলী বিজয়(১২৭)। চলতি আইপিএলেও এটাই ব্যক্তিগত সর্বোচ্চ রান। অরেঞ্জ ক্যাপও আজ উঠল পন্থের মাথায়।

Advertisement

আরও পড়ুন: ধোনি-মন্ত্রেই এই আগ্রাসন, বলছেন ঈশান

আরও পড়ুন: প্রথম প্রেমের কথা স্বীকার ধোনির

তবে পন্থের শতরান কাজে এল না দিল্লির। শিখর ধওয়ন, কেন উইলিয়ামসন জুটির দাপটে ৭ বল বাকি থাকতেই ৯ উইকেটে জয় ছিনিয়ে নিল হায়দরাবাদ। ধওয়ন করলেন ৫০ বলে ৯২ রান আর অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে এল ৫৩ বলে ৮৩ রানের ইনিংস।এই জয়ের সঙ্গে সঙ্গে ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে প্লে-অফে কোয়ালিফাই করল হায়দরাবাদ। আর দিল্লি ছিটকে গেল প্লে-অফের দৌড় থেকে। এ বার দিল্লির বাকি ম্যাচগুলো শুধুই নিয়মরক্ষার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন