ওয়ার্নারদের মহড়ায় ব্যাটে ঝড় রাসেলের

আগের বছর বোলার আন্দ্রে রাসেলকে সে ভাবে পায়নি কলকাতা নাইট রাইডার্স। এ বার সেই আক্ষেপ দূর হলেও হতে পারে। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ মার্চ ২০১৯ ০১:০৫
Share:

প্রস্তুতি: ব্যাটিংয়ে মগ্ন রাসেল। পর্যবেক্ষণ কার্তিকের। ছবি: সুদীপ্ত ভৌমিক

আগের বছর বোলার আন্দ্রে রাসেলকে সে ভাবে পায়নি কলকাতা নাইট রাইডার্স। এ বার সেই আক্ষেপ দূর হলেও হতে পারে।

Advertisement

বৃহস্পতিবার, দোলের দিনে ইডেনে প্র্যাক্টিস ম্যাচ খেলল কেকেআর। যেখানে বল করতে দেখা গেল ক্যারিবিয়ান অলরাউন্ডারকে। পাশাপাশি ব্যাটিংয়ে চেনা মেজাজেই পাওয়া গিয়েছে তাঁকে। আগের দিন নেটে যেমন বড় বড় ছক্কা মারছিলেন, এ দিন প্র্যাক্টিস ম্যাচেও তার পুনরাবৃত্তি হয়েছে। রাসেলের মারা বিশাল বিশাল ছয় আছড়ে পড়েছে গ্যালারিতে।

বৃহস্পতিবার রাতে কলকাতায় পৌঁছে গেল ডেভিড ওয়ার্নার, ভুবনেশ্বর কুমারদের সানরাইজার্স হায়দরাবাদ। যাদের সঙ্গে কেকেআরের প্রথম ম্যাচ রবিবার, ইডেনে।

Advertisement

এ দিন প্র্যাক্টিস ম্যাচে নজর কেড়েছেন কেকেআরের নতুন পেসার পৃথ্বীরাজ ইয়ারা এবং সন্দীপ ওয়ারিয়র। বাঁ হাতি পেসার পৃথ্বীরাজের গতি অনেকেরই ভাল লেগেছে। সন্দীপ আবার দু’দিকেই বল মুভ করাতে পারেন। ঠিক এই ধরনের পেসারই খুঁজছে কেকেআর। আগের দিনই নাইটদের হেড কোচ জাক কালিস বলেছিলেন, তাঁদের হাতে বেশ কয়েক জন তরুণ পেসার আছেন, যাঁদের জন্য দলের গভীরতা বেড়েছে। এঁদেরই এক জন সন্দীপ। যিনি আগের দিন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিককে আউট করেছিলেন। এ দিন প্র্যাক্টিস ম্যাচে নিলেন তিন উইকেট।

কেকেআর অবশ্য চোটের জন্য দলে পাচ্ছে না অ্যানরিখ নর্তিয়ে-কে। দক্ষিণ আফ্রিকার এই পেসারের বিকল্প এখনও ঠিক করে উঠতে পারেনি কেকেআর। কিন্তু শোনা যাচ্ছে, ক্রিস জর্ডান, কেন রিচার্ডসন, আলি খানের মতো পেসাররা ভাবনায় আছে টিম ম্যানেজমেন্টের।

দোলের দিনই আবার দলের সঙ্গে যোগ দিলেন নাইটদের অন্যতম সেরা অস্ত্র, চায়নাম্যান বোলার কুলদীপ যাদব। কেকেআরের ইনস্টাগ্রামে পোস্ট করা এক ভিডিয়োয় তিনি বলেছেন, ‘‘এই শহরে আবার ফিরতে পেরে দারুণ লাগছে। কলকাতাকে আমি ভালবাসি। এখানে আমি বেশির ভাগ সময়েই সফল হয়েছি। তা কেকেআরের হয়ে খেলার সময়ই হোক কি ভারতের হয়ে।’’

কেন কলকাতাকে ভাল লাগে? কুলদীপ বলেছেন, ‘‘এখানকার মানুষ ক্রিকেট নিয়ে উন্মাদ। এদের ক্রিকেট নিয়ে পাগলামি দেখে অবাক হয়ে যাই। ছ’বছর ধরে এই শহরটার সঙ্গে জড়িয়ে আছি। একটা সম্পর্ক তৈরি হয়ে গিয়েছে।’’ কলকাতার ক্রিকেট ভক্তদের ধন্যবাদ দিয়ে কুলদীপ বলছেন, ‘‘আমরা সব সময় ভাল কিছু করতে চাই। আশা করি, এ বার ভাল কিছুই করে দেখাতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন